Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    জালিয়াতি করে অগ্রণী ব্যাংকের গ্রাহকদের কোটি টাকা আত্মসাৎ! তিন কর্মকর্তা বরখাস্ত!

    মোহাম্মদ তাজুল ইসলাম, গাজীপুরঃ- গাজীপুরে অগ্রণী ব্যাংক শ্রীপুর শাখার একাউন্ট থেকে জালিয়াতি করে বিভিন্ন গ্রাহকের টাকা আত্মসাতের অভিযােগে তিন ব্যাংক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত ও ব্যবস্থাপককে অপসারণ করা হয়েছে।

    বরখাস্তকৃতরা হলেন শ্রীপুর শাখার প্রিন্সিপাল অফিসার মােঃ নজরুল ইসলাম, ক্যাশ অফিসার বদরুল হাসান সনি ও ক্যাশ অফিসার মােঃ দেলােয়ার হােসেন।

    অগ্রণী ব্যাংকের বর্তমান ব্যবস্থাপক মােঃ জাকির হােসেন জানান, এভাবে ব্যাংকের টাকা কারাে একার পক্ষে তুলে আত্মসাৎ করা সম্ভব নয়। কী পরিমাণ টাকা আত্মসাৎ হয়েছে তা জানতে অডিট চলছে।
    ৩০ আগস্ট পর্যন্ত এক কোটি ৩০ লাখ টাকা উদ্ধার করে গ্রাহকের একাউন্টে জমা করা সম্ভব হয়েছে। যার সবই বদরুল হাসান সনি দিয়েছেন বলে তিনি জানান।

    অগ্রণী ব্যাংক গাজীপুর জোনাল অফিসের উপ - মহাব্যবস্থাপক শামীম আরা সুলতানা গণি জানান, সম্প্রতি অগ্রণী ব্যাংকের শ্রীপুর শাখায় গ্রাহকদের ব্যাংক হিসাবে সঞ্চিত টাকার গড়মিলের তথ্য জানার পর ঊর্ধ্বতন কর্মকর্তারা পরিদর্শনে যান এবং অডিট টিম গঠন করে তদন্ত শুরু করা হয়।

    প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়া গেলে গ্রাহকের টাকা আত্মসাতের অভিযােগে শ্রীপুর শাখার প্রিন্সিপাল অফিসার মােঃ নজরুল ইসলাম, ক্যাশ অফিসার বদরুল হাসান সনি ও ক্যাশ অফিসার মােঃ দেলােয়ার হােসেনকে সাময়িক বরখাস্ত ও শাখার ব্যবস্থাপক আব্দুল হালিমকে ঘটনার ব্যাখ্যা তলব করে অগ্রণী ব্যাংকের ঢাকায় অপসারণ করা হয়েছে।

    ওই শাখার গ্রাহকদের সঙ্গে যােগাযােগ করে তাদের হিসাবে ব্যালেন্স কনফার্ম করা হচ্ছে।
    আমরা গ্রাহক এবং এ প্রতিষ্ঠানের যাতে কোনাে ক্ষতি না হয় তার জন্য সকল পদক্ষেপ নিয়েছি। আমরা গ্রাহকের টাকা রিফান্ড করার চেষ্টা করছি।

    বদলিকৃত ব্যাংক ম্যানেজার আব্দুল হালিমের কাছে এ ব্যাপারে জানতে মুঠোফোনে যােগাযােগ করা হলে তিনি সাংবাদিক পরিচয় পেয়ে কথা বলতে রাজি হননি । পরবর্তীতে একাধিকবার যােগাযােগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি ।

    প্রকাশিত: বুধবার ০২, সেপ্টেম্বার ২০২০

    Post Top Ad