Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ময়মনসিংহের নান্দাইলে ইউপি মেম্বারের বিরুদ্ধে বয়স্ক ভাতার টাকা আত্মসাতের অভিযোগ


    মোঃ ফজলুল হক ভুঁইয়া,ময়মনসিংহ:ময়মনসিংহের নান্দাইল উপজেলা আচারগাঁও ইউনিয়নে এক মেম্বারের বিরুদ্ধে   বয়স্ক ভাতার টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।এব্যাপারে ভুক্তভোগি উপজেলা সমাজ সেবা অফিসার বরাবর অভিযোগ দিয়েও অজ্ঞাত কারনে কোনো প্রতিকার পাচ্ছেন না বলে জানান।

    অভিযোগ থেকে জানা যায়,আচারগাঁও ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ইউপিঃসদস্য  মোঃ মফিজ উদ্দীন জালিয়াতি ও প্রতারণার করে  আচারগাঁও গ্রামের মৃত গোলাম হোসেনের স্ত্রী আয়শা খাতুনের কাছ থেকে তিন হাজার টাকা ঘুষের বিনিময়ে বয়স্ক ভাতার টাকা কার্ড করে দিয়ে সেই কার্ডে  অপর  মহিলার ছবি লাগিয়ে  তার মাধ্যমে টাকা উত্তোলন করিয়ে  ৬০০০/ (ছয়)হাজার টাকা নিজে  আত্মসাত করেছেন। শুধু তাই নয়, তার বিরুদ্ধে এলাকার আরো অনেক ভুক্তভোগিরা অভিযোগ করেছেন তিনি টাকা ছাড়া কারো কার্ড করে দেন না। এমনকি অনেকের কাছ থেকে টাকা নিয়েও কার্ড করে  না দিয়ে দিনের পর দিন ঘুরিয়ে হয়রাণী করছেন।

    এব্যাপারে সমাজ সেবা কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন বিষয়টি উপজেলা নির্বাহি অফিসার বলতে পারবেন। সমাজসেবা অফিসের আচারগাঁও ইউনিয়ন সমাজকর্মী সালেহা আরজুমান্দের কাছে জানতে চাইলে তিনি জানান আয়শা খাতুনের নামে বয়স্ক ভাতা কার্ড হয়েছে ঠিকই তবে ওই কার্ডে অপর মহিলার ছবি লাগানোর বিষয়টি পরে ধরা পড়েছে।বিষয়টি স্যার অবগত আছেন।এলকাবাসী আবু বকর সিদ্দিক বলেন, মফিজ উদ্দীন মেম্বার টাকা ছাড়া বয়স্ক ভাতা বিধবা ভাতার কার্ড করে দেন না।এলাকার বয়স্ক ও বিধবা ও  প্রতিবন্ধিরা তার কাছে কার্ডের জন্য গিয়ে অনেক হয়রানির শিকার হতে হচ্ছে। সর্ব শেষ প্রাপ্ত  খবরে থেকে জানা গেছ  ইউপিঃ মেম্বার মফিজ উদ্দীন অবশেষে   আত্মসাতকৃত টাকা কার্ডধারিকে  ফেরত দিয়ে বিষয়টি মিমাংসা করেছেন। এব্যাপারে ইউপিঃ সদস্য মফিজ উদ্দীনের কাছে মোবাইল ফোনে জানতে চাইলে তিনি জানান অভিযোগকারি তাঁর  অভিযোগ প্রত্যাহার করে নিয়েছে।স্থানীয় সুত্রে জানা গেছে মহিলাকে আত্মসাতকৃত টাকা ফেরত দিয়ে বিষয়টি মিমাংসা করেছেন  তিনি।

    উল্লেখ্য, সরকার ১১২ টি উপজেলাকে বয়স্ক ও বিধবা ভাতার জন্য শতভাগ ঘোষণা করেছে তার মধ্যে ময়মনসিংহের নান্দাইল উপজেলা অর্ন্তভুক্ত বলে  সমাজ সেবা কর্মকর্তা মোঃ ইনসান আলী এ প্রতিনিধিকে জানান।

    প্রকাশিত: রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

    Post Top Ad

    Post Bottom Ad