Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধভাবে জমি দখলের চেষ্টা

    রাসেল কবির মুরাদ, কলাপাড়া-পটুয়াখালীঃ- কলাপাড়ায় সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। আদালতের মাধ্যমে জমির আকৃতি পরিবর্তন না করার শর্তে অস্থায়ীভাবে সরকারী নিষেধাজ্ঞা থাকা সত্তে¦ও বিরোধপূর্ণ জমিতে পূর্বে নির্মিত দীর্ঘ প্রায় ১’শ ৬০ ফুট দেয়াল ভেঙ্গে ফেলেছে এবং চলাচলের জন্য মাটির রাস্তা কেটে ফেলার অভিযোগ করেছে আপন ছোট ভাইয়ের বিরুদ্ধে।

    সরেজমিনে গিয়ে দেখা যায়, টিয়াখালী ইউপির রজপাড়া গ্রামের ভুক্তভোগী তৈয়বআলী হাওলাদার আপন ছোট ভাইয়ের খামখেয়ালীপনায় দিশেহারা হয়ে দ্বারে দ্বারে ঘুরছেন। তার অভিযোগ দীর্ঘ প্রায় ১০ বছর আগে রজপাড়া মৌজার ৮৬৪/৪২৬ খতিয়ানের বিএস ১১’শ ১১ দাগের ৫০ শতাশং জমি ক্রয় করে শান্তিপূর্নভাবে পরিবার নিয়ে বসবাস করে আসছেন। একই খতিয়ানে তার আপন ছোট ভাই আলী হোসেন হাওলাদার জমি ক্রয় করে তা অন্যত্র বিক্রি করেন। যিনি বর্তমানে কবলা মালিক হিসেবে ওই জমির দখলে রয়েছেন।

    তৈয়ব আলী হাওলাদার বওেলন, আমার জমির সীমানার মধ্যে আলী হোসেন’র কোনো জমি না থাকা সত্ত্বেও বহুদিন ধরে গায়ের জোরে দখলের পায়তারা করে আসছে। এক পর্যায়ে যুগ্ন জেলা জজ আদালতে বন্টন মামলাসহ নিষেধাজ্ঞা চাইলে আদালত জমির আকৃতি পরিবর্তন না করার শর্তে অস্থায়ী নিষেধাজ্ঞা জারী করে। তারপরেও  জোর পূর্বক জমির সীমানা প্রাচির ভাঙ্গাসহ রাস্তা কেটে ফেলে। বর্তমানে তিনি দখল শঙ্কায় রয়েছেন বলে অভিযোগ করেন।

    অভিযুক্ত আলী হোসেন হাওলাদার এ প্রতিবেদককে বলেন, আমার আপন বড়ো ভাইয়ের সাথে একই দলিলে ৭০ শতাশং জমি ক্রয় করি। কিন্তু বড়ো ভাই আমার জমি বুঝিয়ে না দিয়ে আন্যায়ভাবে দখল করে রেখেছে। আমি কোনো দেয়াল ভাঙ্গিনি, আমার নামে মিথ্যা অপবাদ দেয়া হচ্ছে।

    প্রকাশিত: শুক্রবার ০৪, সেপ্টেম্বার ২০২০

    Post Top Ad

    Post Bottom Ad