Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    গাজীপুরে অভিযান চালিয়ে দুই শতাধিক বাসা বাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

    মোহাম্মদ তাজুল ইসলাম, গাজীপুরঃ- গাজীপুর জেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে দুই শতাধিক বাসা বাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। এসময় অবৈধ সংযোগে ব্যবহার করা রাইজার, চুলা ও অন্য সরঞ্জামাদি জব্দ করা হয় ।

    তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড গাজীপুর আঞ্চলিক অফিসের সহকারী কর্মকর্তা আব্দুর রাজ্জাক জানান, গাজীপুর সদর উপজেলার মনিপুর বাজারের পশ্চিমে অবস্থিত খাস পাড়ায় প্রায় দুইশত বাসা বাড়িতে অবৈধ সংযোগের মাধ্যমে গ্যাস ব্যবহার হচ্ছে, এমন সংবাদের পরিপ্রেক্ষিতে তার নেতৃত্বে ওই এলাকায় অবৈধ সংযোগ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয় ।

    অভিযানকালে ওই এলাকার প্রভাবশালী কাঠ ব্যবসায়ী মোঃ শুক্কুর আলী ও মোঃ সুরুজ মিয়া'র মাধ্যমে এসকল অবৈধ সংযোগ প্রদান ও  চুলাপ্রতি মাসোহারা আদায় করছে।
    অভিযানের খবর পেয়ে অবৈধ সংযোগ প্রদানের হোতা ও বাসা বাড়ীর লোকজন গা ঢাকা দেয়। এসময় সবগুলো অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে রাইজার ও রেগুলেটর জব্দ করা হয়।

    এদিকে গাজীপুর নগরীর হাড়িনাল বাজারের পূর্বপাশে মোঃ আইয়ূব খান, শাহজাহান মিয়া ও শফিকের বাড়ির অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।
    নগরীর শিমুলতলী এলাকায় সহকারী কর্মকর্তা ইকবাল চৌধুরীর নেতৃত্বে পৃথক অভিযান পরিচালনা করা হয়। এসময় ১৫টি বাসার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

    গাজীপুর তিতাস অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার প্রকৌশলী রাজিব চন্দ্র সাহা ও ব্যবস্থাপক প্রকৌশলী মোঃ এরশাদ মাহমুদ জানান, আমরা যখনি কোন অভিযোগ পাই, তাৎক্ষণিক তিতাসের টিম পাঠিয়ে সংযোগ বিচ্ছিন্ন করি ও স্পট চিহ্নত করি। পরে ম্যাজিস্ট্রেট এর সমন্বয়ে গঠিত মোবাইল কোর্টের মাধ্যমে ওইসব স্পটগুলো স্থায়ীভাবে বিচ্ছিন্ন  করা হয় এবং চিহ্নত ব্যক্তিদের জেল ও জরিমানা প্রদান করা হয়।

    প্রকাশিত: রবিবার ০৬, সেপ্টেম্বার ২০২০

    Post Top Ad