Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    শোকাবহ আগস্টকে কেন্দ্র করে জয়পুরহাটে আওয়ামীলীগের মাসব্যাপী কর্মসূচী গ্রহন

    শাহাদাৎ হোসেন, জয়পুরহাটঃ- বাঙালির হৃদয়ে এক নিদারুন কষ্ট বিজড়িত মাস শোকাবহ আগস্ট। স্বাধীন বাংলার এক ও অভিন্ন অস্তিত্ব অনূভব করতে গিয়ে যার নাম হৃদয়ের মান¯পটে ভেসে উঠে সেই মানুষটিকে বাঙালি হারিয়েছে ১৯৭৫ সালে ১৫ আগস্ট ভোর রাতে।

    আগস্টের সে রাতে বাঙালির স্বপ্নদ্রষ্টা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ই শুধু নয় তাঁর বংশ প্রদীপ নিভিয়ে দিতে নির্মম নৃশংসভাবে হত্যাযজ্ঞ চালায় ঘাতকরা। হত্যা করা হয় তাঁর সহধর্মীনি বেগম ফজিলাতুননেসা মুজিবসহ পরিবারের বেশ ক’জন সদস্যকে। শুধু মাত্র দেশের বাহিরে থাকায় প্রাণে বেঁচে যান বর্তমান প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা।

    তৎপরবর্তী সময় থেকে বঙ্গবন্ধু সহ তার পরিবারের সদস্যদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপনে আগস্ট মাসটিকে শোক ঘোষনা করে নানা কর্মসূচী পালন করে আসছে বাংলাদেশ আওয়ামীলীগ ও স্বাধীনতাকমী সর্বস্তরের জনগন। তারই ধারাবাহিকতায় জয়পুরহাটের পাঁচবিবিতেও প্রতিবছর পালিত হয় শোকাবহ আগস্ট। এবারও উপজেলা আওয়ামীলীগের তত্বাবধানে গৃহীত হয়েছে মাসব্যাপী কর্মসূচী।

    উল্লেখযোগ্য কর্মসূচীগুলো হলো: শোক স্মরণে ব্লাক আউট, সাংস্কৃতিক অনুষ্ঠান, ফলজ ও বনজ বৃক্ষের চারা বিতরণ, শেখ হাসিনা সরকারের সাফল্য, মুজিববর্ষ ও উন্নয়ন বিষয়ক প্রামাণ্য চিত্র প্রদর্শন, শিক্ষার্থীদের মাঝে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগীতা, দুস্থ্য ও এতিমদের মাঝে বস্ত্র বিতরণ, বিনামূল্যে করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ, দলীয় সভাপতি শেখ হাসিনার নামে ক্রয়কৃত ভ’মিতে উপজেলা আওয়ামীলীগের অফিস নির্মাণের শুভ উদ্বোধন, আগামীর বাংলাদেশ শীর্ষক সেমিনার, ১৫ আগস্ট দিনব্যাপী নানা কর্মসূচী পালন, ভয়াল রাত্রী নাটক মঞ্চস্থ, ১৭ আগস্ট উপজেলা যুবলীগের উদ্যোগে শোক সভা, ২২ থেকে ২৯ আগস্ট পর্যন্ত উপজেলার অন্তর্গত বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে শোকসভা ও ৩১ আগস্ট উপজেলা আওয়ামীলীগের আয়োজনে শোকাবহ আগস্টের বিভিন্ন কর্মসূচীর সমাপনী আলোচনা অনুষ্ঠিত হবে বলেও জানান সাধারণ সম্পাদক ও পৌর মেয়র হাবিবুর রহমান হাবিব।

    প্রকাশিত: শুক্রবার ৭, অগাস্ট ২০২০

    Post Top Ad