Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    বাগমারার কাচারী কোয়ালীপাড়ায় বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন

    মুকুল হোসেন, বাগমারাঃ- “বিট পুলিশিং বাড়ী বাড়ী, নিরাপদ সমাজ গড়ি”প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীর বাগমারায় বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন করা হয়েছে। বিট পুলিশের সেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়া। সেই সাথে পুলিশের সেবার কার্যক্রমকে গতিশীল ও কার্যকর করা এবং পুলিশের সাথে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি করার উদ্দেশ্যে প্রতিটি থানাকে ইউনিয়ন ভিত্তিক এক বা একাধিক ইউনিটে ভাগ করে বিট পুলিশিং পরিচালিত হবে।

    বিট পুলিশিং এর মাধ্যমে সেবাকে সরাসরি থানা থেকে তৃণমূল পর্যন্ত বিস্তৃতিকরণ এর ফলে থানায় মোতায়েনকৃত জনবলের সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করা। প্রান্তিক পর্যায়ে জনসম্পৃক্তির মাধ্যমে এলাকার উত্থিত বা বিরাজমান সমস্যার প্রতিরোধ ও প্রতিকারমূলক ব্যবস্থা গ্রহণ। এতে করে এলাকার আইন-শৃঙ্খলা ও অপরাধ সংক্রান্ত অগ্রিম গোপন সংবাদ এবং গোয়েন্দা তথ্য সংগ্রহের সক্ষমতা বৃদ্ধি পাবে। সমাজ থেকে অপরাধভীতি দূরীকরণপূর্বক জনমনে স্বস্তি ও আস্থা স্থাপন করা। ফলে জনসাধারণের মধ্যে নিরাপত্তাবোধ তৈরি করা সম্ভব হবে।

    সোমবার (১৭ আগষ্ট) বেলা ১১টায় উপজেলার কাচারী কোয়ালীপাড়া ইউনিয়ন পরিষদে বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাগমারা থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান।

    ইউনিয়ন চেয়ারম্যান আয়েন উদ্দীনের সভাপতিত্বে এবং বাগমারা থানার সেকেন্ড অফিসার এসআই মনিরুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউনিয়ন আ’লীগ ও কমিউনিটি পুলিশিং এর সভাপতি আব্দুল মজিদ, সাংসদের প্রেস সচিব, শ্রীপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান।

    এ সময় উপস্থিত ছিলেন কাচারী কোয়ালীপাড়া ইউনিয়ন বিট পুলিশিং কার্যালয়ের বিট অফিসার এসআই সুজন চন্দ্র সাহা, সহকারী বিট অফিসার এএসআই সাইদুর রহমান, এসআই ফরিদা ইয়াসমিন, এসআই সনজীব বিশ্বাস, ইউপি সদস্য দুলাল উদ্দীন, আমজাদ হোসেন, আবেদ আলী সহ সংরক্ষিত মহিলা সদস্য এবং কাচারী কোয়ালীপাড়া ইউনিয়ন আ’লীগের নেতৃবৃন্দ ও এলাকাবাসী।
    এর আগে ভবানীগঞ্জ পৌরসভায় বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন করা হয়েছে। বাগমারা থানা পুলিশের উদ্যোগে পর্যায়ক্রমে উপজেলা ১৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় বিট পুলিশিং কার্যালয় প্রতিষ্ঠিত হবে।

    প্রকাশিত: সোমবার ১৭, অগাস্ট ২০২০

    Post Top Ad