Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    নোয়াখালী সেনবাগে মাস্ক না থাকায় ভ্রাম্যমান আদালতের জরিমানা।

    মোঃ ইব্রাহিম, নোয়াখালীঃ- নোয়াখালীর সেনবাগ উপজেলায় স্বাস্থ্য বিধি না মানা ও মাস্ক ব্যবহার না করায়  মঙ্গলবার সেনবাগ পৌর শহরে ভ্রাম্যামান আদালত পরিচালনা করেছে সেনবাগ উপজেলার নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ সাইফুল ইসলাম মজুমদার। তিনি মঙ্গলবার দুপুরে সেনবাগ পৌর শহরের থানা মোড়ে ওই অভিযান পরিচালনা করে মাস্ক বিহীন ভাবে ঘোরাঘুরি করায় স্বাস্থ্য বিধি ২৭১ ধারায় ১৩ জনের নিকট থেকে ৩২ শত টাকা ও মোটরযান আইনে ১৩৮ ও ১৫২ ধারায় ২ জনের নিকট থেকে ১৪ শত টাকাসহ ১৫ জনের নিকট থেকে সর্বমোট ৪ হাজার ৬শত টাকা জরিমানা আদায় করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনা করার খবরে পুরো বাজার জনশূন্য হয়ে পড়ে।

    নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম মজুমদার জানায়, সরকার করোনা প্রতিরোধে মাস্ক পরিধান করা বাধ্যতামূলক করেছে। কিন্তু এখানকার লোকজন স্বাস্থ্যবিধি না মেনে প্রয়োজনে অপ্রয়োজনে হাট-বাজার গুলোকে অবাধে ঘোরাঘুরি  করছে। যার কারণে সেনবাগে কোরবানির ঈদের পর থেকে সেনবাগে করোনা রোগীর সংখ্য দিনদিন বৃদ্ধি পাচ্ছে। এসব কারণে লোকজনকে সচেতন করার জন্য প্রতিটি হাট-বাজার সহ গুরুত্বপূর্ন স্থানে মাইকিং করে প্রচারণা চালানো হচ্ছে। এতেও সচেতন না হওয়া মোবাইল কোট পরিচালনা করা হচ্ছে।

    উল্লেখ্য, স্বাস্থ্য বিভাগের এক পরিসংক্ষানে দেখা গেছে গত ২৬ র্মাচ থেকে ৩১ জুলাই পর্যন্ত এই ৫ মাসে সেনবাগে করোনা রোগী সনাক্ত হয়েছিল ১৫০ জন। অপর দিকে কোরবানীর ঈদের পর থেকে ৩ আগস্ট থেকে ১৭ আগস্ট পর্যন্ত এখানে করোনায় আক্রান্ত হয়েছে ৮৫জন।ইতিমধ্যে সেনবাগে করোনায় সংক্রমিত হয়ে মৃত্যু বরণ করেছে ১১ জন। 

    প্রকাশিত: মঙ্গলবার ১৮, অগাস্ট ২০২০

    Post Top Ad