Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    নবনিযুক্ত নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এম শাহীন ইকবাল এর বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শিখা অনির্বাণে শ্রদ্ধা নিবেদন

    ঢাকা, ২৬ জুলাই ২০২০ঃ নবনিযুক্ত নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এম শাহীন ইকবাল, এনবিপি, এনইউপি, এনডিসি, এএফডবি¬উসি, পিএসসি আজ রবিবার (২৬-০৭-২০২০) ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতি এবং শিখা অনির্বাণে পুস্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

    এর আগে সকালে গণভবনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ ও বিমানবাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত নবনিযুক্ত নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল এম শাহীন ইকবাল’কে ভাইস এডমিরাল র‌্যাংক ব্যাজ পড়িয়ে দেন। এ সময় মাননীয় প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অবঃ) তারিক আহমেদ সিদ্দিক উপস্থিত ছিলেন। র‌্যাংক ব্যাজ পরানো শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবনিযুক্ত নৌবাহিনী প্রধানকে ফুলের তোড়া উপহার দিয়ে অভিনন্দন জানান।

    এসময় নবনিযুক্ত নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এম শাহীন ইকবালও বাংলাদেশ নৌবাহিনীর পক্ষ হতে ফুলের তোড়া উপহার দিয়ে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান। পরে নবনিযুক্ত নৌবাহিনী প্রধান ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির এ মহানায়কের রূহের মাগফেরাত কামনা করে দোয়া করেন। এরপর তিনি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে শাহাদত বরণকারী সশস্ত্র বাহিনীর বীর সদস্যদের স¥ৃতির প্রতি শ্রদ্ধা জানান। পরে তিনি ঢাকা সেনানিবাসস্থ শিখা অনির্বাণে পুস্পস্তবক অপর্ণ করেন এবং পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

    এরপর নবনিযুক্ত নৌপ্রধান নৌসদরে এসে পৌঁছালে একটি সুসজ্জিত দল তাঁকে গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। পরে তিনি উধর্¡তন নৌকর্মকর্তাদের সাথে কুশল বিনিময় করেন। এসময় নৌ সদর দপ্তরের প্রি›িসপাল স্টাফ অফিসারগণ, সকল পরিদপ্তরের পরিচালকগণ এবং উর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

    প্রকাশিত: রবিবার ২৬, জুলাই ২০২০

    Post Top Ad