Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    টিকটকে আপত্তিকর ভিডিও পোস্ট করায় পাঁচ নারী কারাগারে


    টিকটকে আপত্তিকর ভিডিও পোস্ট করায় পাঁচ নারী কারাগারে
    টিকটকে আপত্তিকর ভিডিও পোস্ট করায় মিশরের পাঁচ নারী শাস্তির মুখে পড়েছেন। ওই নারীদের ২ বছরের জেলের সাজা দিয়েছেন আদালত। জানা গেছে, সমাজের নৈতিকতা লঙ্ঘনের অভিযোগে তাদেরকে এই শাস্তি দিয়েছেন বিচারপতি। খবর আলজাজিরা।

    খবরে বলা হয়, হানিন হোসাম, মওদা আল-আধম সহ আরও তিন নারী ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটকে কিছু ভিডিও পোস্ট করেন। সেই ভিডিও-র ভিত্তিতেই ওই পাঁচ জনের বিরুদ্ধে ২ বছরের কারাদণ্ডের শাস্তি শোনানো হয়েছে। অবশ্য ৩ লক্ষ মিশরীয় পাউন্ড দিয়ে প্রত্যেকে এই রায়ের বিরুদ্ধে আপিল করতে পারবে। বিচারক সম্প্রতি রায় দিলেও মামলা চলছিল বেশ কয়েক মাস ধরে। এপ্রিল মাসে হানিন হোসামকে গ্রেফতার করা হয়। 

    টিকটক অ্যাকাউন্টে ১.৩ মিলিয়ন ফলোয়ারকে ৩ মিনিটের একটি ভিডিও পোস্ট করে সে জানিয়েছিল, তার অনুগামীরাও তার সঙ্গে কাজ করে অর্থ উপার্জন করতে পারে। মে মাসে গ্রেফতার হয় আল-আধম। ব্যঙ্গাত্মক ভিডিও পোস্ট করার জন্য তাকে গ্রেফতার করা হয়েছিল। টিকটকে তার ফলোয়ার রয়েছে প্রায় ২ মিলিয়ন।

    এই গ্রেফতারে মিশরে মানুষের সামাজিক স্বাধীনতা নিয়ে প্রশ্ন উঠেছে। কেউ কেউ বলছেন যেহেতু ওই নারীরা নিম্নবিত্ত পরিবার থেকে উঠে এসেছে তাই তাদের সঙ্গে চক্রান্ত করে এ ঘটনা ঘটানো হয়েছে।

    প্রকাশিত: মঙ্গলবার ২৮, জুলাই ২০২০

    Post Top Ad