Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    খুলে দেওয়া হয়েছে সৌদির সাথে আরব আমিরাত, কুয়েত ও বাহরাইনের স্থলবন্দর


    খুলে দেওয়া হয়েছে সৌদির সাথে আরব আমিরাত, কুয়েত ও বাহরাইনের স্থলবন্দর

    মোঃ ওমর ফারুক, সৌদি আরবঃ বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বন্ধ হয়ে যাওয়া সৌদি আরবের সাথে আরব- আমিরাত, কুয়েত, ও জর্ডানের সাথে সংযুক্ত সকল স্থল বন্দর খুলে দেওয়া হয়েছে। এবং খুলে দেওয়া হয়েছে বাহরাইনের সাথে সৌদি আরবের একমাত্র সংযোগ সেতু কিং ফাহাদ কজওয়ে।  
               
    সারা বিশ্বে যখন করোনা মহামারীর সংক্রমণ বেড়েই চলছে তখন মধ্যপ্রাচ্যের অন্যতম দেশ সৌদি আরবেও দেখা দেয় করোনা ভাইরাসের 

    তখনই করোনা ভাইরাসের প্রার্দুভাব ঠেকাতে সৌদি স্বাস্থ্য অধিদপ্তরের পরামর্শক্রমে সৌদি সরকার দেশটিতে কারফিউ ও লকডাউন ঘোষণা করেন এবং সাথে সাথে বন্ধ করে দেন সৌদি আরবের সাথে সকল দেশের সকল প্রকার সংযোগ এবং সকল ধরনের আন্তর্জাতিক ফ্লাইট। 
         

    গত মার্চ মাসে বন্ধ করে দেন সৌদি আরবের সাথে অন্য আরব দেশগুলোর স্থল বন্দর গুলো। গত ২৩শে জুলাই রোজ বৃহস্পতিবার আরব আমিরাত, কুয়েত, জর্ডানের সাথে সংযুক্ত সকল স্থল বন্দর এবং বাহরাইনের সাথে সংযুক্ত কিং ফাহাদ কজওয়ে সহ সবগুলো স্থল বন্দর খুলে দিয়েছেন সৌদি সরকার। যাতে সেসকল দেশে অবস্থানরত সৌদি নাগরিকগণ সহজেই নিজ দেশে ফিরে আসতে পারেন।         

    বাহরাইনের মানামায় অবস্থিত সৌদি দূতাবাস বলেন করোনার কারণে বাহরাইনে আটকা পড়া সকল সৌদি নাগরিক কোনরকম অনুমতি ছাড়াই কিং ফাহাদ কজওয়ে দিয়ে সৌদি আরবে প্রবেশ করতে পারবেন। তবে বাহরাইন আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে যে সব ট্রানজিট যাত্রী সৌদি আরবে প্রবেশ করবেন তাদেরকে অবশ্যই ১০ দিনের কোয়ারান্টাইন এ থাকতে হবে। 


    কুয়েত এ নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত বলেছেন, কুয়েতে অবস্থানরত সৌদি নাগরিকগণ তাদের পরিবার পরিজন ও গৃহকর্মীদের নিয়ে কোনরকম অনুমতি ছাড়াই সৌদি আরবে ফিরে যেতে পারবেন।

    কিন্তু সবাইকে করোনা নিয়ন্ত্রণের জন্য নিদর্শিত সকল রকম স্বাস্থ্যবিধি মেনেই তারপর যেতে হবে। 

    তেমনি আরব আমিরাত,জর্ডান ও ওমানে থাকা সৌদি নাগরিকগণও  সকল প্রকার স্বাস্থ্যবিধি অনুসরণ করে কোন অনুমতি ছাড়াই সেই দেশের স্থল বন্দর দিয়ে সৌদি আরবে প্রবেশ করতে পারবেন।     

    সূত্রঃ আরব নিউজ           

    প্রকাশিত: শনিবার ২৫, জুলাই ২০২০

    Post Top Ad

    সজীব হোমিও প্যাথিক হল