• সর্বশেষ আপডেট

    কুমিল্লা মুরাদনগরে ড্রেজার ব্যবসায়ী রফিককে ৫০ হাজার টাকা জরিমানা।

    Muradnagar dredger trader Rafiq

    এম এ  বাশার,  কুমিল্লাঃ- কুমিল্লা মুরাদনগর উপজেলার সদর ইউনিয়নের ০২ নং ওয়ার্ড ইউসুফনগর এলাকা থেকে অবৈধভাবে কৃষি জমি কেটে মাটি উত্তোলনের অভিযোগে আলোচিত ড্রেজার ব্যবসায়ী রফিকের ১টি ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে। পাশাপাশি অবৈধ ভাবে মাটি উত্তোলনের দায়ে ড্রেজার মালিক রফিকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

    ০২/০৭/২০ ইং রোজ বৃহস্পতিবার বিকেলে  অভিযান চালিয়ে ও ভ্রাম্যমাণ আদালত বসিয়ে  নির্বাহী ম্যাজিস্ট্রেট মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল, সদর ইউনিয়নের ইউসুফনগর গ্রামের মৃত মন্তাজ উদ্দিনের ছেলে রফিকুল ইসলাম কে ইউসুফনগর-রামপুরের বিলে প্রথমে সামান্য একটু জমি ক্রয় করে। 

    পরে কৃষি জমি থেকে অবৈধ ড্রেজার দিয়ে মাটি উত্তোলন করার ফলে আশ-পাশের জমিগুলি ভেঙ্গে পরলে প্রভাব খাটিয়ে নামমাত্র মূল্য দিয়ে নিরিহ কৃষকের কাছ থেকে প্রায় দশ একর জমি তার নামে নিয়ে নেয়। তাহার  ভয়ে সরাসরি কেউ প্রতিবাদ করতে না পেরে স্থানীয় ভাবে নাম প্রকাশ না করে এসিল্যান্ড সাইফুল ইসলাম কমলকে কৃষি জমি থেকে অবৈধ ড্রেজার দিয়ে মাটি উত্তোলনের বিষয়টি অবহিত করে।

    বৃহস্পতিবার বিকেলে ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ড্রেজার মেশিন মালিক রফিকুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানাসহ ১টি ড্রেজার মেশিন জব্দের নির্দেশ দেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মুরাদনগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল বলেন, মুরাদ নগরের স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ মহোদয় ও উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ স্যারের নির্দেশনায় উপজেলার সকল ইউনিয়নে নিয়মিত অবৈধ ড্রেজারের উপরে অভিযান অব্যাহত থাকবে।

    প্রকাশিত: শুক্রবার, ০৩ জুলাই, ২০২০