Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে সৌদি সরকার।

    বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে কঠোর পদক্ষেপ গ্রহন করেছেন সৌদি স্বাস্থ্য অধিদপ্তর।


    সৌদি আরবে করোনার প্রার্দুভব ঠেকাতে গত ১০ জুলাই শুক্রবার নতুন করো কঠোর নীতিমালা প্রনোয়ন করেছেন সৌদি স্বাস্থ্য অধিদপ্তর। গালফ নিউজ কে দেয়া এক বিবৃতিতে সৌদি স্বাস্থ্য অধিদপ্তর জানান।

    সৌদি আরবে করোনা ভাইরাসের সংক্রমণ দিনে দিনে বেড়েই চলছে। করোনা ভাইরাসের এ-ই সংক্রমণ কমাতে সৌদি স্বাস্থ্য অধিদপ্তরের নতুন নীতিমালা অনুযায়ী কোন শহর মহল্লা বা মার্কেটে ২০ জনের অধিক মানুষ সমবেত হতে পারবেন না।

    যদি কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান এ-ই বিধি ভঙ্গ করে তাহলে তাকে ৩ মাস থেকে সর্বোচ্চ ৬ মাস পযন্ত জেল এবং ১০ হাজার থেকে সর্বোচ্চ ১০ লাখ রিয়াল পযন্ত জরিমানার সম্মুখীন হতে পারেন।

    সৌদি স্বাস্থ্য অধিদপ্তরের হিসাব অনুযায়ী দেশটিতে এ পযন্ত করোনা আক্রান্ত হয়ে ২২৮৩  জন রোগী মৃত্যুবরণ করেন এবং  দেশটিতে এ পযন্ত সর্বমোট ২,৩৭,৮০৩  জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং সর্বমোট করোনা থেকে সুস্থ হয়েছেন ১,৭৭,৫৬০ জন।

    লকডাউন ও কারফিউ তুলে দিয়ে স্বাভাবিক জনজীবনে ফিরে আসতে ব্যবসা বানিজ্য ও দোকান পাট খুলে দেওয়ার ফলে সংক্রমণ আগের তুলনায় কিছুটা বাড়লেও স্বাস্থ্য অধিদপ্তরের নেওয়া স্বাস্থ্যবিধিগুলো পালনে যথেষ্ট পরিশ্রম করছেন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনি।

    এখন থেকে সৌদি আরবের পৌর ও গ্রাম মন্ত্রনালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রনালয়, ও মানব সম্পদ মন্ত্রনালয়ের সমন্বয়ে যৌথ কমিটি গঠনের মাধ্যমে নাগরিকরা স্বাস্থ্যবিধি মানছেন কিনা  বিভিন্ন শহর, মার্কেট ও পাড়া মহল্লায় নজরদারি বৃদ্ধি করবেন আইন শৃঙ্খলাবাহিনী।

    কোন বাড়িতে বা সামাজিক কোন অনুষ্ঠানেও যেন ২০ জনের অধিক লোকসমাগম না হয় সে দিকে লক্ষ রাখবেন এ-ই আইন অমান্যনারীদের বিরুদ্ধে আদালতের মাধ্যমে আইনি ব্যবস্থা নিবেন এবং তাদেরকে জেল ও জরিমানার আওতায় আনা হবে। আইন ও বিধিভঙ্গকারীদের কোনরকম ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন সৌদি স্বাস্থ্য অধিদপ্তর  ।

    মহামারী, সংক্রামক ব্যাধি,প্রাকৃতিক দুর্যোগ, সন্ত্রাসবাদ, ও যুদ্ধের সময়ে যেরকম ব্যবস্থা গ্রহন করা হয় প্রয়োজনে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সেইরকম আইনি ব্যবস্থা গ্রহন করবেন সৌদি সরকার।
    সূত্রঃ আরব নিউজ।                   

    প্রকাশিত: বুধবার, ১৫ জুলাই, ২০২০

    Post Top Ad

    সজীব হোমিও প্যাথিক হল