Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    গণমাধ্যমে সংবাদ প্রকাশের পরও স্বাস্থ্যবিধিকে বৃদ্ধাঙ্গলী দেখিয়ে জয়পুরহাটে চলছে গরু ছাগলের হাট

    - সচেতন মহলের ক্ষোভ প্রকাশ

    শাহাদাৎ হোসেন, জয়পুরহাটঃ- জয়পুরহাট এর আক্কেলপুর পৌর এলাকার মুজিবর রহমান সরকারি কলেজ চত্ত্বরে স্বাস্থ্যবিধিকে বৃদ্ধাঙ্গলী দেখিয়ে চলছে গরু ছাগলের হাট। স্বাভাবিক সময়ের মত জনসমাগম করেই চলছে হাটে বেচাকেনা। গত বুধবার দৈনিক দিগন্ত’ দৈনিক চাঁদনী বাজার’সহ বেশ কয়েকটি পত্রিকায় সংবাদ প্রকাশের পরও স্বাস্থ্যবিধি মানার কোন পদক্ষেপ নেননি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ফলে চরম উদ্বেগ ও উৎকন্ঠা দেখিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সচেতন মহল।

    উল্লেখ্য আসন্ন কুরবানী ঈদকে সামনে রেখে জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার গরু, মহিষ, ছাগল ক্রয়-বিক্রয় এর জন্য জনসমাগম ঘটে এ হাটে। এছাড়াও দূর-দূরান্ত থেকে বেপারীরাও এসে থাকেন। বর্তমান করোনা পরিস্থিতিকে কেন্দ্র করে জনগণের জীবনমান সুরক্ষায় নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছে সরকার। কিন্তু আক্কেলপুর গরুর হাটে মিলছে অন্য চিত্র। নেই কোন সুরক্ষা ব্যবস্থা, নেই কোন সামাজিক দুরত্ব, মুখেও নেই মাস্ক, শরীরের সাথে শরীর লাগিয়ে হাটের ভিতর চলাচল করছে ক্রেতা-বিক্রেতারা। সরকারি বিধিকে অমান্য করে হাট-ইজারাদারগণ চালিয়ে যাচ্ছেন গরু বেচাকেনার কার্যক্রম।

    এ বিষয়ে ইজারাদারের পক্ষে আতাউর রহমান জানান, আমরা আমাদের মত চেষ্টা করছি ,ক্রেতা-বিক্রেতারা স্বাস্থ্যবিধি না মানলে আমরা কি করব?

    আক্কেলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম হাবিবুল হাসান বলেন, সরকারি বিধি মোতাবেক হাটবাজারে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য ইজারাদারদের নির্দেশ দেয়া হয়েছে। অমান্য করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

    প্রকাশিত: শনিবার ২৫, জুলাই ২০২০

    Post Top Ad

    সজীব হোমিও প্যাথিক হল