Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    চট্টগ্রামে বিনামূল্য করোনায় জীবনী শক্তি বর্ধক হোমিও ওষুধ বিতরণ।

    এম এ মেহেদি প্রধাণ প্রতিবেদকঃ- বৈশিক মহামারী করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয় কতৃক পরিচালিত বাংলাদেশ হোমিও বোর্ডের নির্দেশে। স্বাস্থ্য মন্ত্রণালয় কতৃক গঠিত কভিড- ১৯ প্রতিরোধ কমিটির সদস্য ও হোমিও পেশাজীবী সমিতি  (হোপেস) কেন্দ্রীয় সভাপতি আব্দুর রাজ্জাক তালুকদারের অধিনে, বাংলাদেশ হোমিও পেশাজীবী সমিতি (হোপেস) এর সার্বিক সহযোগীতায়।

    চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানাধীন মালিপাড়ায়  সজীব হোমিওপ্যাথিক এন্ড ডেন্টাল হল এর প্রোপ্রাইটর ডা. নুরউদ্দীন জাহেদ মঞ্জু'র নিজ অর্থায়নে বিনামূল্যে পুলিশসহ বিভিন্ন শ্রেনীর  প্রায় আড়ায় হাজার (২৫০০) মানুষের মাঝে  করোনা প্রতিরোধে জীবনী শক্তি বর্ধক Arsenic Alb-৩০  হোমিও ওষুধ  মাস্ক ও হেন্ড গ্লাভস  বিতরণ করা হয়।


    (৩জুলাই) শুক্রবার  স্বাস্থ্যবিধি মেনে, সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত আকবরশাহ থানাধীন মালিপাড়ায় সর্বস্তরের মানুষের জন্য এ ওষুধ সরবরাহ করেছেন  ডা.  নুরউদ্দীন জাহেদ মঞ্জু, মানব শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে বেপক  কাজ করায় সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় ও হোমিও বোর্ড অনুমোদন দেন Arsenic Alb-30  হোমিও এ ওষুধটির।

    ডা. জাকির হোসেন সিটি করপোরেশন হোমিও মেডিকেলের প্রাক্তন শিক্ষার্থী ও (হোপেস) এর মহিলা নেত্রী ডা. কামরুন নাহার মঞ্জু'র সভাপতিত্বে, এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৯ নম্বর উত্তর পাহাড়তলি আওয়ামীলীগের যুগ্ন আহব্বায়ক ও ওয়ার্ড কাউন্সিলর  আহলহাজ্ব জহুরুল আলম জসিম।

    এতে আরো উপস্থিত ছিলেন, হমিও পেশাজীবী সংগঠন (হোপেস) চট্টগ্রাম সভাপতি বোয়ালখালী বঙ্গবন্ধু হোমিও হাসপাতালের সমন্নয়ক প্রতিষ্ঠাতা সদস্য,  ও মেডিকেল অফিসার ডা. মো. লোকমান, গোয়েন্দা পুলিশের সাবেক অফিসার ইনচার্জ (ওসি) সোলেমান, জার্মান হোমিও প্রতিনিধি ডা. বাহাদুর, মালিপাড়া গাউছুল আজম জামে মসজিদের ভারপ্রাপ্ত সভাপতি পেয়ার আহমদ মিয়াজি, সাধারণ সম্পাদক মহিন উদ্দিন তাজু, সাবেক ইস্পাহানী অফিস কার্মকর্তা মহসিন বেঞ্জু, মালিপাড়া মহল্লা কমিটির সভাপতি চন্দন কর্মকার প্রমূখ।

    এ সময় আলহাজ্ব জহুরুল আলম  জসিম বলেন, বৈশিক মহামারীর করোনা ভাইরাসের এখনো কোন ওষুধ বা ভ্যাকসিন আবিষ্কার হয়নি ফলে আমাদের মানব দেহে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে হবে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনায় বিভিন্ন ওষুধ রোগ প্রতিরোধে ব্যবহার করা হচ্ছে তারমধ্য Arsenic Alb 30 অন্যতম  বর্তমান পরিস্থিতিতে ডাঃ নুরউদ্দীন জাহেদ মঞ্জুর  বিনামূল্য  করোনা বল বর্ধক হোমিও Arsenic Alb-30 ওষুধ বিতরণ একটি মহতী উদ্যোগ। তবে আমাদের সচেতন থাকতে হবে, যদি আমরা সচেতন থাকি তবে এই ভাইরাস থেকে আমরা মুক্তি পাব,  নিজেও ভালো থাকবো  পরিবারকে রক্ষা করতে হবে।

    কর্মসূচীর সংক্ষিপ্ত বক্তব্যে ডা. নুরউদ্দীন জাহেদ মঞ্জু বলেন, এর আগেও আমরা হোপেস এর তত্বাবধানে অত্র এলাকায় বিনামূল্য  চিকেন ফক্স ও ডেঙ্গু ভাইরাসের ভয়ানক ভাইরাসের  প্রতিষেধক বিতরণ করেছি,  এছাড়াও  চট্টগ্রাম সিটি করপোরেশন এর মাননীয় মেয়রের  নির্দেশনা পেলে হোপেস এর পক্ষথেকে আমরা   নগরীর ৪১ ওয়ার্ডে করোনা আক্রান্ত রোগীসহ যে কোন চিকিৎসা  সেবা দিতে প্রস্তুত আছি।

    বর্তমানে সিটি করপোরেশনের অধীনে মাত্র ৬ জন হোমিওপ্যাথিক ডা. রয়েছে  যদি এর সংখ্যা বাড়ানো হয় তবে তবে হোমিওপ্যাথিক চিকিৎসায় নগরবাসী আরো বেশি সুফল পাবে।

    প্রকাশিত: শুক্রবার, ০৩ জুলাই, ২০২০

    Post Top Ad