Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    করোনা রিপোর্ট চমেক নেগেটিভ! শেভরণে প্রজিটিভ


    নগরীর চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ও শেভরণ ল্যাবে একজনের নমুনা পরীক্ষায় দুই রকম রিপোর্ট এসেছে একই দিনে। রোগী চমেক হাসপাতালে ভর্তি থাকায় ডাক্তার শেভরনের রিপোর্ট আমলে না নিয়ে রোগীকে ছাড়পত্র দিয়েছেন।

    রোগীর মেয়ে রিপা আক্তার  বলেন, 'আমার মায়ের শ্বাসকষ্ট হওয়ার কারণে আমরা উনাকে চট্টগ্রাম মেডিকেলে গত ১ তারিখে ভর্তি করাই। সেদিনই চট্টগ্রাম মেডিকেলে করোনা পরীক্ষার জন্য আমার মায়ের স্যাম্পল নেয়া হয়। রিপোর্ট আসতে দেরি হওয়ার কারণে আমরা গত ৩ তারিখ শেভরনে স্যাম্পল জমা দিই। দুইটা রিপোর্টই আমরা গতকাল (৫ জুলাই) রাতে পাই। 

    চট্টগ্রাম মেডিকেলের রিপোর্টে আমার মায়ের নেগেটিভ আসে, কিন্তু শেভরনের রিপোর্টে পজিটিভ পাওয়া যায়। আমার মায়ের বর্তমান শারীরিক অবস্থা ভালো। তাই ডাক্তাররা শেভরনের রিপোর্টটি ভুল বলেছেন এবং আমার মাকে রিলিজ করে দিয়েছেন।'

    এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি  বলেন, 'রিপোর্ট যদি দুই জায়গায় দুই রকম আসে, তাহলে তা সঠিকভাবে বলতে পারবে ওই দুইটি ল্যাবের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরা। তবে নমুনা নেয়ার সময় কিভাবে নেয়া হলো এবং কিভাবে তা পরীক্ষা করা হয়েছে তা অবশ্যই বিবেচনা করতে হবে। এই কাজগুলো করার জন্য এক্সপার্টের প্রয়োজন। কোন এক্সপার্ট ছাড়া যদি কেউ নমুনা পরীক্ষার কাজ করে থাকে, তাহলে তাদের রিপোর্ট নিয়ে সমস্যা হতে পারে। বিষয়টি আমরা বিবেচনায় রাখবো।

    প্রকাশিত: মঙ্গলবার, ০৭ জুলাই, ২০২০

    Post Top Ad