Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ওয়াছিয়া মাদ্রাসায় চারা গাছ রোপন ও বিতরণকালে রেজাউল করিম চৌধুরী

    মুজিব বর্ষে সবুজ বিপ্লব ঘটাতে  শিক্ষার্থীদের অগ্রনী ভূমিকা রাখতে হবে
    নিজ উদ্যোগে ওয়াছিয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসার জন্য বিভিন্ন প্রকার ফলদ ও বনজ বৃক্ষের চারা বিতরন করেন স্থগিত চসিক নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। আওয়ামী লীগ সভাপতি ও বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডাকে দেশব্যাপী কোটি বৃক্ষের চারা রোপন কর্মসূচীর সফল বাস্তবায়নের লক্ষ্যে এসব চারা গাছ বিতরন করা হয়।

    আজ শনিবার সকালে নগরীর খাজা রোডস্থ ওয়াছিয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসা ও এতিমখানা মাঠে আয়োজিত চারা গাছ বিতরন কালে  রেজাউল করিম চৌধুরী বলেন, জাতির জনকের জন্ম শতবার্ষিকীতে দেশের মোট বনভূমির পরিমান ২৫ শতাংশে উন্নীত করার লক্ষ্যমাত্রা নিয়ে বর্ষা মৌসুমে সারাদেশে এক কোটি চারাগাছ রোপনের ঘোষনা দিয়েছেন জাতির জনকের কন্যা, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আমরা সে লক্ষ্য অর্জনে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যাক্তির মাঝে নানা জাতের ফলদ ও বনজ বৃক্ষের চারা বিতরন করছি। মাসব্যাপী চারা বিতরন কর্মসূচীর এ ধারা অব্যাহত থাকবে।

    এসময় তিনি প্রাকৃতিক ভারসাম্য রক্ষার পাশাপাশি, দৃষ্টিনন্দন সবুজ নগরী ও ব্যাক্তিজীবনে স্বাচ্ছন্দ্য আনয়নে বৃক্ষরোপনের গুরুত্ব তুলে ধরতে স্কুল, কলেজ, মাদ্রাসার পরিচালনা পরিষদ ও নগরীর প্রত্যেকটি ইউনিটের আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ছাত্রলীগ এর নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি। এছাড়া প্রাকৃতিক বিপর্যয়  থেকে রক্ষা পেতে হলে খালি জায়গায় যত বেশী গাছ লাগাতে হবে, এমন কি বাড়ির ছাদে, বারান্দায় ও ব্যালকনিতে টবে করে চারা রোপন করতে হবে বলেও রেজাউল করিম মন্তব্য করেন তার বক্তব্যে। অনুষ্ঠান  শেষে তিনি মাদ্রাসার শিক্ষক ও পরিচালনা কমিটির সদস্যবৃন্দকে নিয়ে মাদ্রাসার সামনে বেশ কিছু বৃক্ষ রোপন করেন।

    এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাদ্রাসা ও এতিম খানার সহ সভাপতি মুহাম্মদ হাসান লিটন, সেক্রেটারী হাজী এয়ার মুহাম্মদ, অধ্যক্ষ সৈয়দ মুহাম্মদ আবু ছালেহ, উপাধ্যক্ষ এম মুফিজুর রহমান, মুহাম্মদ মুছা সওদাগর, হাজী আবুল বশর, আবুল কালাম, বদরুল আলম ও মাদ্রাসার শিক্ষক-কর্মচারীবৃন্দ।

    প্রকাশিত: রবিবার, ১৯ জুলাই, ২০২০

    Post Top Ad