Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    বগুড়ায় জাল ভোট দিতে গিয়ে ২ স্কুুুুলছাত্র আটক

    বগুড়ায় জাল ভোট দিতে গিয়ে ২ স্কুুুুলছাত্র আটক

    মনিরুজ্জামান, বগুড়াঃ- করোনা মহামারীর মধ্যেও বগুড়া-১ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বগুড়া-১ (সারিয়াকান্দি- সোনাতলা)  আসনে উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে ১৪ জুলাই মঙ্গলবার সকাল ৯টা থেকে। চলবে বিকেল ৫টা পর্যন্ত। এই উপনির্বাচনে জাল ভোট দেওয়ার অভিযোগে দুই স্কুলছাত্রকে আটক করা হয়েছে। আটককৃত দুই স্কুল ছাত্র হল ফাহিম আহম্মদ ও মিনহাজ। তারা দুজনেই স্থানীয় এক বিদ্যালয়ের দশম শ্রেণি পড়ুয়া ছাত্র। 

    ১৪ জুলাই মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে তাদেরকে সোনাতলা নাজির আকতার কলেজ কেন্দ্র থেকে আটক করা হয় বলে জানান নাজির আকতার কলেজ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার বেলাল হোসেন। 

    এই উপনির্বাচনে বিএনপি অংশগ্রহণ করছেন না। তবে আওয়ামী লীগ, জাতীয় পার্টিসহ ৫ প্রার্থী এতে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাহাদারা মান্নান (নৌকা), জাতীয় পার্টির অধ্যক্ষ মোকছেদুল আলম (লাঙ্গল), প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) মোহাম্মদ রনি (বাঘ), বাংলাদেশ খেলাফত আন্দোলনের নজরুল ইসলাম (বটগাছ) ও স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ (ট্রাক)। 

    সারিয়াকান্দি ও সোনাতলা এ দুই উপজেলা নিয়ে গঠিত আসনটিতে তিন লাখ ৩০ হাজার ৯১৮ জন ভোটারের মধ্যে সারিয়াকান্দি উপজেলায় এক লাখ ৭৭ হাজার ৩৫২ জন ও সোনাতলা উপজেলায় এক লাখ ৫৩ হাজার ৫৬৬ জন। মোট ভোটারের মধ্যে পুরুষ এক লাখ ৬২ হাজার ৩৩২ জন ও নারী এক লাখ ৬৮ হাজার ৫৮৬ জন। 

    এর আগে আওয়ামী লীগের সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে বগুড়া-১ আসন শূন্য হয়। যার ফলে এখানে উপনির্বাচন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

    প্রকাশিত: মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০

    Post Top Ad