Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    অবৈধ ভাবে কৃষি উপকরণ উৎপাদনকারী দুই প্রতিষ্ঠান

    গাজীপুরে অবৈধ ভাবে কৃষি উপকরণ উৎপাদনকারী দুই প্রতিষ্ঠানকে দেড় লক্ষ টাকা জরিমানা

    Illegal agricultural materials manufacturing

    মোহাম্মদ তাজুল ইসলাম, গাজীপুরঃ- গাজীপুরের কোনাবাড়ীর আমবাগ এলাকায় কৃষি বিপণন অধিদপ্তরের অনুমতি ব্যতীত বিভিন্ন প্রকার কৃষি উপকরণ (সার-কীটনাশক) প্রস্তুত ও প্রক্রিয়াকরণ দু’টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা সহ সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

    বৃহস্পতিবার (৯ জুলাই) বিকেলে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও জেলা প্রশাসন সম্মিলিত ভাবে অভিযান পরিচালনা করে।

    অভিযান সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, কোনাবাড়ীর আমবাগ এলাকায় মাসকো এগ্রো কেমিক্যাল ও ইউনিসন এগ্রো কেমিক্যাল নামক ২টি প্রতিষ্ঠানে কৃষি বিপণন অধিদপ্তরের অনুমতি ব্যতীত বিভিন্ন প্রকার কৃষি উপকরণ (সার ও কীটনাশক জাতীয়) প্রস্তুত ও প্রক্রিয়াকরণ করে অবৈধ ভাবে বাজারজাত করে আসছিলো।

    এমন সংবাদের ভিত্তিতে জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) গাজীপুরের সদস্যরা ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ওয়াসিউজ্জামান চৌধুরী সম্মিলিত ভাবে অভিযান পরিচালনা করেন।  অভিযোগের সত্যতা পেয়ে মোবাইল কোর্টের মাধ্যমে দুই প্রতিষ্ঠানকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা সহ সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।

    ঘটনার সত্যতা নিশ্চিত করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ওয়াসিউজ্জামান চৌধুরী বলেন, অনুমতি ব্যতীত বিভিন্ন প্রকার কৃষি উপকরণ (সার ও কীটনাশক জাতীয়) প্রস্তুত ও প্রক্রিয়াকরণ করার অপরাধে ‘কৃষি বিপণন আইন, ২০১৮’অনুযায়ী মাসকো এগ্রো কেমিক্যালকে ১ লাখ টাকা এবং ইউনিসন এগ্রো কেমিক্যাল ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আলামত হিসেবে ২ কারখানার প্রস্তুতকৃত প্যাকেটজাত পণ্যসমূহের ১ প্যাকেট করে জব্দ করা হয়।

    অনুমতি না পাওয়া পর্যন্ত কারখানা দু’টির সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। অভিযানে সহযোগিতা করেন গোয়েন্দা সংস্থার ও আনসার সদস্যরা।

    প্রকাশিত: শুক্রবার, ১০ জুলাই, ২০২০

    Post Top Ad

    সজীব হোমিও প্যাথিক হল