Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    করোনায় দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৩ জনের,আক্রন্ত ৩৪১২


    দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৩৮ জন পুরুষ ও ৫ জন নারী এবং ১৬ জন ঢাকা বিভাগের ও বাকিরা অন্যান্য বিভাগের। এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃত্যু হলো ১ হাজার ৫৪৫ জনের। একই সময়ে নতুন করে আরও ৩ হাজার ৪১২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। 

    মঙ্গলবার দুপুরে  নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। 

    বুলেটিনে জানানো হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ২৯২টি নমুনা পরীক্ষা করা হয়। নতুন নমুনা পরীক্ষায় করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে আরও ৩ হাজার ৪১২ জনের মধ্যে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১ লাখ ১৯ হাজার ২০৭ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৪৩ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো ১ হাজার ৫৪৫ জনের।

    এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৮৮০ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৭ হাজার ৬৩৫জন।

    বরাবরের মতো করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

    উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।


    প্রকাশিত: মঙ্গলবার, ২৩ জুন, ২০২০

    Post Top Ad

    Post Bottom Ad