Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    দেশে আক্রান্তের সংংখ্যা ৮৭ হাজার ছাড়াল, মৃত্যু বেড়ে ১১৭১


    বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। বাংলাদেশেও প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় রেকর্ড ভাঙছে।দেশে গত ২৪ ঘণ্টায়  ৩ হাজার ১৭১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৭ হাজার ৫২০ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৩২ জনের মৃত্যুর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ হাজার ১৭১ জনে।


     রোববার (১৪ জুন) দুপুরে করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

    তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মোট ১৪ হাজার ৬১৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৫০৫টি নমুনা। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫ লাখ ৪ হাজার ৪৬৫টি। নতুন নমুনায় ৩ হাজার ১৪১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ৮৭ হাজার ৫২০ জনে। আক্রান্ত রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আরও ৩২ জনের মৃত্যুর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ১৭১ জনে।

    এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা জয় করে সুস্থ হয়ে ফিরেছেন আরও ৯০৩ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ১৮ হাজার ৭৩০ জন সুস্থ হয়েছেন বলে জানান ডা. নাসিমা সুলতানা।

    এদিকে, জন্স হপকিন্স ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বের ১৮৮টি দেশ বা অঞ্চলের ৭৭ লাখ ৮৯ হাজার ২৪জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত বিশ্বে মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৩০ হাজার ১৭৩ জনের।


    প্রকাশিত: রবিবার, ১৪ জুন, ২০২০

    Post Top Ad