Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    দেশে করোনায় ২৪ ঘন্টায় মৃত্যু ৩৭ জনের,শনাক্ত ৩১৮৭


    দেশে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ১৮৭ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩৭ জন। এ নিয়ে করোনা শনাক্ত হয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা ১০৪৯ জন। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৭৮ হাজার ৫২ জন। 

    আজ বৃহস্পতিবার দুপুরে করোনার সর্বশেষ অবস্থা নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

    তিনি জানান, গত ২৪ ঘণ্টায় দেশের ৫৫টি ল্যাবে ১৫ হাজার ৭৭২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে তিন হাজার ১৮৭ জন শনাক্ত হয়েছেন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ২১ শতাংশ। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৭৮ হাজার ৫২ জন। মারা গেছেন আরও ৩৭ জন। তাদের মধ্যে ৩০ জন পুরুষ ও সাত জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে দুই জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, চার জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, আট জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে, ২২ জনের বয়স ৬১-৭০ বছরের মধ্যে ও একজনের বয়স ৭১-৮০ বছরের মধ্যে। দেশে এখন পর্যন্ত করোনায় মৃত্যুবরণ করেছেন এক হাজার ৪৯ জন।

    তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৮৪৮ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ হাজার ৭৪৭ জন। সব মিলিয়ে এ পর্যন্ত চার লাখ ৫৭ হাজার ৩৩২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

    স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়, দেশে মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ৪৬ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৩৪ শতাংশ।

    উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।


    প্রকাশিত: বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০

    Post Top Ad