Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    জনতার প্রত্যাশা পুরনে আঃলীগ সরকার সব ধরনের ঝুঁকি নিবে



    জনগণের প্রত্যাশা পূরণে আওয়ামী লীগ সরকার সব ধরনের ঝুঁকি নেবে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

    এবারের বাজেটকে করোনার কবল থেকে অর্থনীতি পুনরুদ্ধারের ভারসাম্যপূর্ণ বাজেট বলে মন্তব্য করেছেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শুক্রবার সকালে, বাজেটের আনুষ্ঠানিক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

    ওবায়দুল কাদের বলেন, ‘দেশের ইতিহাসে সর্ব বৃহৎ এ বাজেট। করোনাভাইরাসের কারণে কয়েকমাস ধরে বিপর্যয়ের পরেও আমাদের বাজেটের আকার কমেনি, বরং বেড়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত ১১ বছরে বাংলাদেশের অর্থনীতির ধারাবাহিক অগ্রগতির সুফল এই বাজেট। করোনাভাইরাসে প্রকোপে বিদ্যমান সংকটময় পরিস্থিতে অর্থনৈতিক উত্তরণ ও ভবিষ্যত পথ পরিক্রমা শীর্ষক যুগোপযোগী ও জনকল্যাণমুখী বাজেট প্রণয়নের জন্য বাংলাদেশ সরকারকে আওয়ামী লীগের পক্ষ থেকে ধন্যবাদ জানাই। ’


    আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, করোনাভাইরাস প্রতিরোধে ভ্যাকসিন আবিষ্কারের জন্য পৃথিবীর বিভিন্ন দেশে নানা ধরনের গবেষণা চলছে, তাই এই ভ্যাকসিন আবিষ্কার হলে দ্রুততম সময়ের মধ্যে দেশে আনার পরিকল্পনাও বাজেট প্রস্তাবনায় অন্তর্ভুক্ত করা হয়েছে।

    করোনা সঙ্কট ও সঙ্কট পরবর্তী অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবিলার গতিপথ নির্ণয়ের লক্ষ্য সামনে রেখেই বাজেট প্রণয়ন করা হয়েছে বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

    কাদের বলেন, বিএনপি ক্ষমতায় থাকা অবস্থায় মাত্র ৫০ হাজার কোটি টাকার বাজেট প্রণয়ন করেছিল, আর শেখ হাসিনার নেতৃত্বে আজকের বাংলাদেশ শুধুমাত্র স্বাস্থ্যখাতে ৪১ হাজার ২৭ কোটি টাকা এবং সামাজিক নিরাপত্তা খাতে ৯৫ হাজার ৫৭৪ কোটি টাকার বাজেট প্রস্তাব উপস্থাপন করা হয়েছে।


    প্রকাশিত: শুক্রবার, ১২ জুন, ২০২০

    Post Top Ad