Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ইমামে আহলে সুন্নাত আল্লামা হাশেমীর ইন্তেকাল।


    বাংলাদেশের শীর্ষস্থানীয় ইসলামী চিন্তাবিদ, ইমামে আহলে সুন্নাত বাহারুল উলুম, লক্ষ আলেমের ওস্তাদ, চট্টগ্রাম তথা সারা বাংলাদেশের প্রখ্যাত আলেম আল্লামা ক্বাযী নুরুল ইসলাম হাশেমী (৯৫) ইন্তেকাল করেছেন, ইন্নালিল্লাহি ওয়াইন্নালিল্লাহিরাজিউন।
    আজ মঙ্গলবার ২ জুন ভোর ৫ টায় চট্টগ্রাম নগরীর মা ও শিশু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

    আল্লামা নুরুল ইসলাম হাশেমীর মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন আহলে সুন্নাত ওয়াল জামাত বাংলাদেশের মহাসচিব ও আল্লামা হাশেমীর ছাত্র মাওলানা আবুল কাশেম নূরী। তিনি বলেন, হুজুর হাসাপতালে চিকিৎসাধীন অবস্থায় ভোর ৫ টায় ইন্তেকাল করেছেন। আমরা হুজুরের  পরিবারসহ সবার সাথে পরামর্শ করছি। সবার সম্মতিক্রমে হুজুরের জানাজার সময় জানানো হবে।

    উল্লেখ্য, বার্ধক্যজনিত কারণে আল্লামা ক্বাযী নুরুল ইসলাম হাশেমী দীর্ঘদিন ধরে শ্বাসকষ্ট, ডায়াবেটিস সহ নানা জটিলরোগে ভূগছিলেন। ৩০ মে শনিবার হঠাৎ অসুস্থতার মাত্রা বেড়ে গেলে  বিকেল ৩ টায় তাকে আগ্রাবাদস্থ চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ভর্তি করা হয়েছিল। গুরুতর অসুস্থ হওয়ার কারণে তাঁকে হাসপাতালের আইসিইউতে রাখা হয়। চিকিৎসকেরা এই ইসলামি চিন্তাবিদকে  বাঁচাতে আপ্রাণ চেষ্টা করে। কিন্তু চিকিৎসকদের সকল চেষ্টাকে ব্যর্থ করে ভোর ৫ টায় হাসপাতালের আইসিইউ উনিটে চিকিৎসাধীন অবস্থাতেই তিনি ইন্তেকাল করেন।

    ১৯২৮ সালে নগরীর বায়েজিদ থানাধীন ২ নম্বর জালালাবাদ  বটতল এলাকায় কায্বী পরিবারে জম্মগ্রহণ করেন দেশে ও সারা বিশ্বে ইসলামী ব্যক্তিত্ত্ব হিসেবে সুপরিচিত আল্লামা কায্বী নুরুল ইসলাম হাশেমী। অস্বাভাবিক জ্ঞানের অধিকারী এই আধ্যাত্নিক আল্লামা বিভিন্ন প্রতিষ্ঠানে অধ্যাপনার পাশাপাশি ১৯৬৪ সালে প্রতিষ্ঠা করেন বটতল আহছানুল উলুম কামিল মাদ্রাসা। তিনি আহলে সুন্নাত ওয়াল জামাতের আজীবন  ইমাম, তিনি  বিভিন্ন ইসলামী বই রচনার পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশে সফর করেছেন।


    প্রকাশিত: মঙ্গলবার, ০২ জুন, ২০২০

    Post Top Ad