Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    কমলগঞ্জে বিধবার জমি উদ্ধারে গ্রামবাসীর মানব বন্ধন।



    কমলগঞ্জে বিধবার জমি উদ্ধারে গ্রামবাসীর মানব বন্ধন।


    মবু আহমেদ চৌধুরী কমলগঞ্জ, মৌলভীবাজারঃ- মৌলভীবাজারের কমলগঞ্জ পৌর শহরের মাধবপুর রোডের উজিরপুর গ্রামবাসির উদ্যোগে বিধবা মহিলার জমি জোর পূর্বক দখল করে বাড়ি যাতায়াতের রাস্তা নির্মাণের প্রতিবাদে মানব বন্ধন ও বিক্ষোভ করেছে এলাকাবাসী।

    গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ ঘটিকায় মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত এলাকাবাসী বলেন গত শনিবার রাতের আঁধারে বাল্লার পার গ্রামের মৃত জামায়াত নেতা মক্কী মিয়ার ছেলে ফয়সল আহমদ গংসহ ৪০/৫০ জনের একটি দল জোর পূর্বক বিধবার জমির উপর দিয়ে রাস্তা নির্মাণ করে। পরের দিন মহিলা খবর পেয়ে এলাকার গণ্যমান্য ব্যক্তিসহ প্রশাসনে অভিযোগ করেন। কিন্তু অদ্যাবদী কোনও সুরাহা না হওয়ায় এলাকাবাসির উদ্যোগে মানব বন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।


    এলাকাবাসী বলেন, বিধবার জায়গা অবৈধভাবে দখল করা হয়েছে, তারা জায়গা পূনরুদ্ধারের জন্য জননেতা ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। ভোক্তভোগী মহিলা বেনজির জাহান মেরি বলেন, এক বছর আগে তার স্বামী মারা গেছেন। ৪ টি বাচ্চা দিয়ে খুবই অসহায় অবস্থায় আছেন। এই জমি ছাড়া অন্য কোনও জায়গা নেই, এখানে ফসল ফলিয়েই তিনি বাচ্চাদের লালন-পালন করেন। তিনি আরও বলেন, আবু তালেব, ফয়ছল, পাখি, মছব্বির, হাবিব, আলমসহ অন্যরা তার জমির একাংশ রাতের আঁধারে দখল করে রাস্তা নির্মাণ করে। তিনি আরও বলেন, এখানে পূর্বে কোনও রাস্তা ছিলনা। তিনি প্রশাসন মেয়রসহ সকলের সহযোগীতা কামনা করেছেন। তিনি বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানায় তিনি অভিযোগ দিলেও কোনও সহযোগীতা পাচ্ছেন না। এলাকাবাসি বলেন, বিধবা মহিলার দখলকৃত জায়গাটুকু ভূমিখোকো জামায়াত নেতার ছেলের কবল থেকে জায়গাটা দখল মুক্ত করে দিতে প্রশাসন ও জননেতারা এগিয়ে আসবেন।


    প্রকাশিত: শুক্রবার, ০৮ মে, ২০২০

    Post Top Ad