Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    গোপালগঞ্জে হঠাৎ ঘূর্ণিঝড়ে পোল্ট্রি ফিড সহ ২৫ টি বাড়িঘর বিধ্বস্ত

    গোপালগঞ্জে হঠাৎ ঘূর্ণিঝড়ে পোল্ট্রি ফিড সহ ২৫ টি বাড়িঘর বিধ্বস্ত

    প্রমথ রঞ্জন সরকার, গোপালগঞ্জঃ- গোপালগঞ্জ সদর উপজেলার করপাড়া ও  সাহাপুর ইউনিয়নে হঠাৎ ঘূর্ণিঝড়ের কবলে পড়ে অন্তত ২৫ টি কাঁচা বাড়ি ও পোল্ট্রি ফিডের ঘর ভেঙে পড়েছে। 

    শনিবার সন্ধ্যায় মাত্র কয়েক মিনিটের ঝড়ের তাণ্ডবে এসব ঘরবাড়ি ভেঙে পড়ে এ সময় বেশ কিছু গাছপালা ভেঙে পড়ে। প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যায় আকাশে কালো মেঘ জড় হয় এরপরই হঠাৎ দমকা হাওয়া বইতে শুরু করে কিছু বুঝে উঠার আগেই ঘূর্ণিঝড় সব কিছু তছনছ করে ফেলে। ঘূর্ণিঝড়ে সবথেকে বেশি ক্ষতি হয় সাহাপুর ইউনিয়নের মা পোল্ট্রি ফিড। এই পোল্ট্রি ফিডের ৬ টি বড় শেড ঘর ঝড়ের কবলে পড়ে সম্পূর্ণ ভেঙে যায়। শেডের মধ্যে থাকা প্রায় ২০০০ বড় সোনালি মুরগি ও প্রায় ৩০০০ বাচ্চা মুরগি মারা যায় ও প্রায় একশত বস্তা মুরগির খাদ্য নষ্ট হয়। 

    পোল্ট্রি ফিড মালিক হারাধন পোদ্দার সুজয় ও কৌশিক বাইন বলেন, আমি ব্রাক ও অগ্রণী ব্যাংক থেকে সাত লক্ষ টাকা লোন নিয়ে কয়েক মাস আগে বাচ্চা তুলে বড় করি কিন্তু এই ঝরে আমার পোল্ট্রি ফিডের ঘরসহ প্রায় ৫০০০ মুরগি মারা যায়। হঠাৎ এই ঝড়ের কারণে আমরা সর্বস্বান্ত হয়ে গেছি। এই ঘূর্ণিঝড়ে মা পোল্ট্রি ফিডের মোট ২৫ লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে বলে দাবি করেন তারা। এ সময় তারা পোল্ট্রি ফিডের নানান সমস্যার কথা তুলে ধরে প্রধানমন্ত্রীর সহায়তা দাবি করেন। 

    সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা সাদিকুর রহমান খান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন ক্ষতিগ্রস্তদের সাহায্য প্রদানের কাজ চলছে।


    প্রকাশিত: সোমবার, ১১ মে, ২০২০

    Post Top Ad