• সর্বশেষ আপডেট

    করোনার উপসর্গ নিয়ে মৃত্যু, নোয়াখালীর হাতিয়ায় লাশ দাফনে বাধা।

    হাতিয়ায় লাশ দাফনে বাধা করোনার উপসর্গ নিয়ে মৃত্যু, নোয়াখালীর হাতিয়ায় লাশ দাফনে বাধা।

    মোঃ ইব্রাহিম নোয়াখালীঃ- চট্টগ্রাম থেকে আসার দুদিন পর করোনাভাইরাসের উপসর্গ নিয়ে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় জয়নাল আবদিন নামে (৬০) নামে এক ব্যক্তি মারা গেছেন। শনিবার (১৬ মে) ভোরে হাতিয়ার উপজেলা সদরে অবস্থিত আইসোলেসন ইউনিটে (মুক্তিযোদ্ধা কমপ্লেক্স) তার মৃত্যু হয়।এদিকে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ায় এলাকার লোকজন তার মরদেহ দাফনে বাধা দেয়। পরে প্রশাসনের সহযোগিতায় মরদেহ দাফন করা হয়।স্থানীয় সূত্রে জানা যায়, জয়নাল আবেদিন চট্টগ্রামে একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করতেন।

    তিনি অসুস্থ হয়ে পড়লে তার সন্তানরা তাকে গ্রামের বাড়ি হাতিয়ার চরকিং ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে নিয়ে আসেন। তার অসুস্থতার সংবাদ পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুইজন চিকিৎসক শুক্রবার বিকেলে তার বাড়িতে আসেন। রোগীর ডায়রিয়া ও নিউমোনিয়া হয়েছে দেখে তারা তাৎখনিক কিছু চিকিৎসা দেন। পরে রোগীর অবস্থার অবনতি হওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে অক্সিজেন দেয়া হয়। রাতে অবস্থা আরও খারাপ হওয়ায় তাকে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। শনিবার ভোরে সেখানে তার মৃত্যু হয়।

    হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. নিজাম উদ্দিন মিজান জানান, জয়নাল আবেদিন ও তার দুই ছেলের নমুনা সংগ্রহ করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে ইসলামিক ফাউন্ডেশনের লোকজন তার মরদেহ দাফনের ব্যবস্থা করেন।

    এ ব্যাপরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম বলেন, মরদেহ দাফনে এলাকার লোকজন বাধা দিয়েছেল। পরে আমাদের হস্তক্ষেপে মরদেহ দাফন করা হয়।


    প্রকাশিত: শনিবার, ১৬ মে, ২০২০