Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    বগুড়ায় ১০ মে সীমিত আকারে খুলছে বিপণী বিতান

    বগুড়ায় ১০ মে সীমিত আকারে খুলছে বিপণী বিতান

    মনিরুজ্জামান, বগুড়া প্রতিনিধিঃ- বগুড়ায় ১০ মে সীমিত আকারে খুলছে বিপণী বিতান। করোনাভাইরাস মোকাবেলায় অর্থনীতির চাকা সচল রাখার জন্য সরকার বিভিন্ন ধরনের সিদ্ধান্ত নিয়েছেন। তারই ধারাবাহিকতায় শর্তসাপেক্ষে বগুড়ায় ১০ মে সীমিত আকারে মার্কেট খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


    আজ ৯ মে শনিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগের দেওয়া এক বিশেষ বিজ্ঞপ্তির মাধ্যমে এই নির্দেশনা দেন বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ।

    বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়, সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, কোভিড-১৯ করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকার নিন্মোক্ত সিদ্ধান্ত গ্রহণ করেছে।

    আন্ত জেলা, আন্তঃ উপজেলা যোগাযোগ/জনগণের চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করতে হবে। অর্থাৎ এক উপজেলার লোক অন্য উপজেলায় এবং এক জেলার লোক অন্য জেলায় চলাচল করতে পারবেনা।


    আসন্ন ঈদের ছুটিতে সকলকেই নিজ নিজ এলাকা /কর্মস্থলে থাকতে হবে এবং আন্তঃ জেলা/উপজেলা/বাড়িতে যাওয়ার ভ্রমণ থেকে নিবৃত্ত করতে হবে।


    প্রতিটি শপিং মল-এ প্রবেশের ক্ষেত্রে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারসহ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ঘোষিত স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। মাস্ক পরিধান ব্যতীত কোন ক্রেতা দোকানে প্রবেশ করতে পারবে না। সকল বিক্রেতা/দোকান কর্মচারীকে মাস্ক ও হ্যান্ড গ্লাভস পরিধান করতে হবে।


    প্রতিটি শপিংমল/বিপণী বিতানের সামনে সতর্কবাণী 'স্বাস্থ্যবিধি না মানলে মৃত্যু ঝুঁকি আছে' সম্মিলিত ব্যানার টানাতে হবে।


    হাট-বাজার, ব্যবসা কেন্দ্র, দোকান-পাট ও শপিংমলগুলো সকাল ১০টা হতে বিকেল ০৪ টার মধ্যে সীমিত রাখতে হবে। তবে ফুটপাতে বা প্রকাশ্য স্থানে হকার/ফেরিওয়ালা/অস্থায়ী দোকানপাট বসতে দেয়া যাবে না।


    রাত ০৮.০০টা হতে সকাল ০৬-০০টা পর্যন্ত অতীব জরুরী প্রয়োজন ব্যতীত কোন ভাবেই বাড়ির বাইরে আসা যাবে না।


    পূর্বের ন্যায় জরুরী পরিষেবা, কৃষি পণ্য, খাদ্য সামগ্রী, রপ্তানী সামগ্রী, ওষুধ ইত্যাদি পরিবহন কাজে সড়ক ও নৌপথে যানবাহন চলাচল অব্যাহত থাকবে।

    সকল প্রকার শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক অনুষ্ঠান বন্ধ থাকবে।

    আইন-শৃঙ্খলা বাহিনীর প্রত্যেক সদস্যকে স্বাস্থ্যের ঝুঁকি বিবেচনা করে সতর্কতার সাথে দায়িত্ব পালন করতে হবে।

    বর্ণিত নির্দেশনা মেনে চলার জন্য এবং প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহায়তা করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

    দিগন্ত নিউজ ডেস্কঃ এস বি কে

    প্রকাশিত: শনিবার, ০৯ মে, ২০২০

    Post Top Ad