Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    করোনা আক্রান্তের নতুন রেকর্ড ভারতে,আক্রান্ত বিশ্বে ৯ নম্বরে ভারত

    করোনা আক্রান্তের নতুন রেকর্ড ভারতে,আক্রান্ত বিশ্বে ৯ নম্বরে ভারত

    করোনাভাইরাসে সংক্রমণ বৃদ্ধির হারে ভারতের রেকর্ড। এক দিনে আক্রান্ত প্রায় সাড়ে সাত হাজার জন। কোভিড আক্রান্তের নিরিখে চিন, ইরানকে টপকে গিয়েছিল আগেই। এই বৃদ্ধির জেরে তুরস্ককে পিছনে ফেলে করোনাভাইরাস সংক্রমিত দেশের তালিকায় বিশ্বে ৯’নম্বরে চলে এল ভারত। করোনায় আক্রান্তের হিসাবে আমেরিকা, ব্রাজিল, রাশিয়া, ব্রিটেন, স্পেন, ইটালি, ফ্রান্স, জার্মানি পরই রয়েছে ভারত।

    গত ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত হয়েছেন সাত হাজার ৪৬৬ জন। এক দিনে এত সংখ্যক লোক এর আগে সংক্রমিত হননি। এই বৃদ্ধির জেরে করোনাভাইরাসে মোট আক্রান্ত হলেন এক লক্ষ ৬৫ হাজার ৭৯৯ জন। আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিল্লি ও গুজরাত—এই চারটি রাজ্যে।


    পশ্চিমবঙ্গেও বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। কলকাতার আশপাশ ছাড়িয়ে দূরের বিভিন্ন জেলাতেও বাড়ছে সংক্রমিতের সংখ্যা। এই মুহূর্তে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৪,৫৩৬ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৪৪ জন। এখনও অবধি রাজ্যে মোট মৃত্যু হয়েছে ২৯৫ জনের। রাজ্য সরকারের প্রকাশিত বুলেটিনের হিসেবে, করোনাভাইরাসের জেরে মৃতের সংখ্যা ২২৩। বাকি ৭২ জনের মৃত্যু হয়েছে কোমর্বিডিটির কারণে।


    করোনাভাইরাসে যেমন মানুষ আক্রান্ত হচ্ছেন, তেমন সুস্থ হয়ে ওঠার সংখ্যাটাও নেহাত কম না। প্রতিকূল পরিস্থিতিতে এটাই যেন আশার আলো। কোভিডে আক্রান্ত হওয়ার পর এখনও অবধি সুস্থ হয়েছেন ৭১ হাজার ১০৬ জন। তার মধ্যে তিন হাজার ৪১৪ জন সুস্থ হয়েছেন গত ২৪ ঘণ্টায়।
    তথ্য সুত্র-আনন্দবাজার 

    প্রকাশিত: শুক্রবার, ২৯ মে, ২০২০

    Post Top Ad