Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    দেশের বাহিরে ৫৩ বাংলাদেশির প্রাণ গেছে করোনায় | Digonto News BD


    বাংলাদেশে করোনাভাইরাস এখন পর্যন্ত খুব বেশি ক্ষতি'র কারন না হলেও ইউরোপের দেশগুলোতে রীতিমতো তাণ্ডব চালাচ্ছে। স্বাভাবিকভাবেই সেখানে বসবাসরত বাংলাদেশিরাও বাদ যাচ্ছেন না এর হাত থেকে। বিশ্বের বিভিন্ন দেশে এখন পর্যন্ত কতজন বাংলাদেশি আক্রান্ত হয়েছেন, সেটা সঠিকভাবে নির্ণয় কিছুটা কঠিন। তবে বিভিন্ন সূত্রে নিশ্চিত হওয়া গেছে, মৃত্যুবরণ করেছেন অন্তত ৫৩ জন।

    কেবল যুক্তরাষ্ট্রেই এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩২ বাংলাদেশি। এছাড়া যুক্তরাজ্যে ১১, ইতালিতে ২, কাতারে ২, সৌদি আরবে ২, স্পেনে ১, সুইডেনে ১, লিবিয়ায় ১, গাম্বিয়ায় ১ জন মারা গেছেন বলে খবরে প্রকাশিত হয়েছে।

    যুক্তরাষ্ট্রের অন্তত ১০০ বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন। সোমবার সেখানে মারা গেছেন প্রবাসী ফটো সাংবাদিক এ হাই স্বপন। গত রোববার এবং সোমবার সবচেয়ে বেশি বাংলাদেশির মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে।

    বৃটেনেও অনেক বাংলাদেশির বসবাস। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সোমবার পর্যন্ত মারা গেছেন ১১ জন। আরো বেশ কয়েকজন আক্রান্ত অবস্থায় আছেন। যে ১১ জন মারা গেছেন তার ১০ জনই লন্ডনে।

    করোনাভাইরাসে ইতালির অবস্থা ভয়ংকর হলেও সেখানে ২ জনের বেশি বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া যায়নি। অবশ্য সেখানে তুলনামূলক কম বাংলাদেশির বসবাস।

    সৌদি আরবে যে ২ জন মারা গেছেন তার মধ্যে একজন চিকিৎসক আশফাক হোসাইন। তিনি সলিমুল্লাহ মেডিকেল কলেজের প্রাক্তন শিক্ষার্থী ছিলেন বলে জানা গেছে।

    প্রকাশিত: বুধবার, ১ এপ্রিল, ২০২০

    Post Top Ad