Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ২৫'শ হত দরিদ্র পরিবারে ত্রান দিলেন কাউন্সিলর ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু।


    এম এ মেহেদি চট্টগ্রামঃ- চট্টগ্রামে  মহামারি কভিড -১৯  করোনাভাইরাসের কারনে অঘোষিত ‘লকডাউন পরিস্থিতিতে ঘর বন্ধি নিম্ন আয়ের  অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশন  ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু। 

    সরকারি ত্রান সহায়তার পাশাপাশি নিজ অর্থায়নে ২৫০০  অসহায় হতদরিদ্র ও মধ্যবিত্ত মানুষের মাঝে খাবারসহ ত্রাণ সামগ্রী বিতরণ করেন তিনি।

    সামাজিক দূরত্বের বিধি মেনে সুশৃঙ্খলভাবে ত্রাণ বিতরণ করা হয় । ৫ কেজি চাল, ১ কেজি ডাল, , ১ কেজি পেঁয়াজ, সাবানসহ প্রয়োজনীয় পণ্যের একটি করে ব্যাগ দেয়া হয় প্রত্যেককে।

    কাউন্সিলর ড. নিছার উদ্দিন বলেন, করোনা ভাইরাসের  কারণে যে সংকট সৃষ্টি হয়েছে তা আসলে সরকারের একার পক্ষে সামলানো সম্ভব না, সিটি করপোরেশন ৪১ টি ওয়ার্ডে প্রত্যেক কাউন্সিলরের কাছে এই পর্যন্ত ধাপে ধাপে ত্রান সহায়তা এসেছে ৬৬৯ পরিবারের জন্য, আরো ৭০০ পরিবারের জন্য আসবে দুইয়েক দিনের মধ্য আমরা মাষ্টার রোলের মাধ্যমে ত্রাণ সামগ্রী প্রত্যেক ঘরে ঘরে পোঁছে দিচ্ছি।


    তবে আমার নির্বাচনী এলাকায়, নিম্ন আয়ের পরিবার অনেক, তাই সরকারি সহায়তার পাশাপাশি আমার নিজ অর্থায়নে এ পার্যায়ে  প্রায় ২৫০০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে এবং সহায়তা এখনো চলমান।

    সামর্থ্যবান প্রত্যেক ব্যক্তি যদি নিজ উদ্যোগে এগিয়ে আসেন তাহলে দুর্যোগের এই সময়টা আমরা কিছুটা স্বস্তির সঙ্গে পার করতে পারবো। হতদরিদ্র খেটে খাওয়া মানুষগুলোর দুর্ভোগ কিছুটা হলেও লাঘব হবে। 


    প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০

    Post Top Ad