Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভ্রাম্যমাণ চিকিৎসা ব্যবস্থা চালু | Digonto News BD


    মুকুল হোসেন,বাগমারা(রাজশাহী):: রাজশাহীর বাগমারায় উপজেলা জুড়ে ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা কার্যক্রম চালু করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা।

    শনিবার দুপুরে সালেহা ইমারত কোল্ড স্টোরেজের সামনে ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা প্রদানকারী চিকিৎসকদের সাথে সাক্ষাত হয় বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের।

    এ সময় তিনি চিকিৎসকদের বলেন, কোন মানুষ যেন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয়। চিকিৎসা পাওয়া প্রতিটি জনগণের মৌলিক অধিকার। প্রধানমন্ত্রীর নির্দেশনা মতো সকল মানুষের সুচিকিৎসা নিশ্চিত করতে হবে। চিকিৎসকের অবহেলায় কোন রোগী যেন মারা না যায়।

    করোনা ভাইরাসে কারণে লোকসমাগম নেই বললেই চলে। সে কারণে ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালিত হচ্ছে। বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসা সেবা প্রদান করে চলেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভ্রাম্যমাণ মেডিকেল টীম।


    বর্তমানে যে কোন রোগের সমস্যায় মোবাইল ফোনেও সার্বক্ষণিক চিকিৎসাসেবা পাওয়া যাচ্ছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের মাধ্যমে। ভ্রাম্যমাণ মেডিকেল টীমের দায়িত্ব পালন করছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ আব্দুল মোতালেব, আরএমও ডাঃ আমিরুল ইসলাম সহ সহযোগীরা।

    উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ অফিসার ডাঃ গোলাম রাব্বানী বলেন, করোনা সংকটের শুরু থেকেই আমরা প্রস্তুত আছি। কোন ব্যক্তি যেন বিনা চিকিৎসায় মারা না যায়, সেজন্য ভ্রাম্যমাণ মেডিকেল টীমের মাধ্যমে বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসা সেবা প্রদানের ব্যবস্থা করা হয়েছে। করোনা সংকটের সমাধান না হওয়া পর্যন্ত ভ্রাম্যমাণ এই চিকিৎসা সেবা কার্যক্রম অব্যাহত থাকবে।


    প্রকাশিত: শনিবার, ১১ এপ্রিল, ২০২০

    Post Top Ad