Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    আত্মগোপনে থাকা মাওলান সাদ অডিও বার্তা প্রকাশ করলেন | Digonto News BD


    সরকারি নির্দেশ অমান্য করে জমায়েতের মাধ্যমে করোনা ভাইরাস ছড়ানোর অভিযোগে মামলা হওয়ায় পর আত্মগোপনে রয়েছেন ভারতের তাবলিগ জামাতের শীর্ষ নেতা মাওলানা সাদ কান্দলভি। তবে বুধবার তার দুটি অডিও বার্তা প্রকাশিত হয়েছে।

    অডিও বার্তায় সাদ কান্দলভি দাবি করেন, তিনি দিল্লিতেই রয়েছেন। এক চিকিৎসকের পরামর্শ মেনে তিনি নিজেকে আইসোলেশনে রেখেছেন।

    প্রথম অডিও বার্তা, যেটি মার্কাজ ইউটিউব চ্যানেলে আপলোড করা হয়েছে, তাতে মাওলানা সাদকে বলতে শোনা যায়, মৃত্যুর জন্য শ্রেষ্ঠ জায়গা হল মসজিদ। তিনি জোর দিয়ে দাবি করেন, তার অনুগামীদের কোনও ক্ষতি করতে পারবে না করোনা ভাইরাস।

    দ্বিতীয় ক্লিপে অবশ্য একদম ভিন্ন সুরে কথা বলতে দেখা যায় মাওলানা সাদকে । সেখানে তিনি সকলকে সরকারের গাইডলাইন মেনে চলার পরামর্শ দেন এবং বড় জমায়েত এড়িয়ে চলতে বলেন। 

    অডিও বার্তায় তিনি বলেন, নিঃসন্দেহে সারা বিশ্বে যা হচ্ছে তা মানবতার অপরাধের ফল। আমাদের বাড়িতে থাকা উচিত। এটাই আল্লাহর ক্রোধ প্রশমিত করার একমাত্র উপায়। সকলকে চিকিৎসকদের পরামর্শ মেনে চলতে হবে ও প্রশাসনের সঙ্গে সহযোগিতা করতে হবে। নিজেকের কোয়ারান্টাইন করে রাখুন, যেখানেই থাকুন না কেন। এটা ইসলাম বা শরিয়তের বিরোধী নয়।

    গত মাসে নিজামুদ্দিন মারকাজে তাবলিগ জামাতে এসেছিলেন কয়েক হাজার মানুষ। সেখান থেকে শতাধিক মানুষের মধ্যে করোনা সংক্রমণের সম্ভাবনা তৈরি হয়। এখন পর্যন্ত ওই জমায়েতে ছিলেন এমন ২৪ জনের শরীরে ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।

    এছাড়া সাতজনের মৃত্যু হয়েছে করোনায় আক্রান্ত হয়ে। ইতোমধ্যেই সিল করে দেওয়া হয়েছে সেই মসজিদ। সেখানকার আবাসিকদের বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে। এ ঘটনায় তাবলিগ জামাতের সদস্যদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মহামারি আইনে মামলা করা হয়। আর এরপর থেকেই আত্মগোপনে রয়েছেন মাওলানা সাদ কান্দলভি।


    প্রকাশিত: বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০

    Post Top Ad