Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    শেরপুরে ত্রাণ তহবিলে ভিক্ষুকের দশ হাজার টাকা অনুদান



    জয়নাল আবেদীন জিহান, শেরপুর প্রতিনিধিঃ করোনা পরিস্থিতি মোকাবেলায় গত ১৫/০৪/২০ ইং তারিখে লকডাউন ঘোষণা করা হয় শেরপুর জেলা।  কর্মহীনদের খাদ্যসহায়তায় সরকারের পাশাপাশি স্থানীয়ভাবে ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার খুলেছেন ত্রান তহবিল।  তার এই ত্রান তহবিলে দশ হাজার টাকা দান করে উদারতার পরিচয় দিলো এক ভিক্ষুক নজিমউদ্দিন!  বয়স ৮০।  

    ভিক্ষা করে গত ৩ বছরে ১০ হাজার টাকা জমিয়েছিলেন বসতবাড়ি মেরামতের জন্য। কিন্তু এ টাকা দিয়ে ঘর মেরামত না করে দান করে দিলেন কর্মহীনদের খাদ্য সহায়তার জন্য। 

    আজ মঙ্গবার  বিকাল দুই ঘটিকায় মালিঝিকান্দা ইউনিয়নের বাতিগাও গ্রামে ইউএনও'র হাতে টাকা তুলে দেন নজিমউদ্দিন। তিনি কাংসা ইউনিয়নের গান্ধীগাও এলাকার ইয়ার আলীর ছেলে। 

    স্থানীয়সূত্রে জানা যায়, গত রবিবার উপজেলা নির্বাহী অফিসার কর্মহীনদের মাঝে ত্রান বিতরনের জন্য তালিকা করতে যান উপজেলার বিভিন্ন স্থানে। এসময় ঐ ভিক্ষুকের ঘরে গিয়ে সহযোগিতা করার কথা জানিয়ে তার জাতীয় পরিচয়পত্র চাওয়া হয়। পরে ভিক্ষুক ঐ তালিকায় তার নাম না দিতে অনুরোধ করেন এবং পাশাপাশি আরোও জমানো ১০হাজার টাকা তহবিলে দেওয়ার কথা জানান৷ 

    পরবর্তীতে এলাকাবাসী ও স্থানীয়দের উপস্থিতিতে ইউএনও'র হাতে স্বেচ্ছায় ১০ হাজার টাকা কর্মহীনদের জন্য গঠিত তহবিলে দান করেন তিনি।


    প্রকাশিত: মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০

    Post Top Ad