Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    বাংলাদেশের পথে ৩টি রোহিঙ্গা বোঝাই ট্রলার | দিগন্ত নিউজ বিডি


    হামিদুল হক,রামু(কক্সবাজার):: মালয়েশিয়ায় ঢুকতে না পেরে ৩টি ট্রলারে করে ৮ শতাধিক রোহিঙ্গা বাংলাদেশে ফেরত আসার চেষ্টা করছে। মালয়েশিয়া থেকে রোহিঙ্গা নিয়ে ট্রলার আসার খবরে সেন্টমার্টিন উপকূলে টহল জোরদার করেছে নৌ বাহিনী ও কোস্টগার্ড। সর্তক অবস্থানে রয়েছে বিজিবিও।

    সেন্টমার্টিন ও শাহাপরীর দ্বীপের বাসিন্দারাও মালয়েশিয়া থেকে রোহিঙ্গাবাহী ট্রলার আসার খবরে উপকূলে পাহারা বসিয়েছে। সেন্টমার্টিন ও টেকনাফের জেলেদের সূত্রে জানা গেছে, টেকনাফের সেন্টমার্টিন উপকূলের দক্ষিণে প্রায় ৮০ নটিক্যাল মাইল দূরে সাগরের মধ্যে ৮ শতাধিক রোহিঙ্গা নিয়ে বাংলাদেশে ঢুকার জন্য ৩টি ট্রলার অপেক্ষা করছে। ট্রলারে শিশু ও নারীর সংখ্যা বেশি। ট্রলারে যাত্রীরা মালয়েশিয়ার উপকূলে ঢুকতে না পেরে ফেরত আসছে বলে জানা গেছে। 

    সেন্টমার্টিনে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর আহম্মেদ জানিয়েছেন, জেলেদের মাধ্যমে তারা জানতে পেরেছেন, কয়েকটি রোহিঙ্গা বোঝাই ট্রলার সেন্টমার্টিন ও টেকনাফ উপকূলে আসার চেষ্টা করছে। এই খবরে নৌবাহিনী, কোস্টগার্ড ও বিজিবি টহল জোরদার করেছে বলে তিনি জানান। টেকনাফের উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম জানিয়েছেন, রোহিঙ্গা বোঝাই ট্রলার আসার খবর তারা পেয়েছেন। তবে এখনো পর্যন্ত ট্রলার গুলোর অবস্থান নিশ্চিত করা যায়নি। এ বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক করা হয়েছে।


    প্রকাশিত: সোমবার, ২০ এপ্রিল, ২০২০

    Post Top Ad