Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    নতুন আইজিপিকে সম্মাননা, নিলেন দায়িত্ব | Digonto News BD


    ৩০তম আইজিপি হিসেবে ড. বেনজীর আহমেদকে পুলিশ সদর দপ্তরে ফুল দিয়ে শুভেচ্ছা ও গার্ড অব অনার প্রদান করা হয়েছে।

    বুধবার দুপুরে আইজিপি সদর দপ্তরে পৌঁছালে তাকে এই সম্মান জানানো হয়।এরপর তিনি বিদায়ী আইজিপির কাছ থেকে দায়িত্ব বুঝে নেন।


    এর আগে সকালে বেনজীর আহমেদকে গণ ভবনে ব্যাজ পরিয়ে দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন। এছাড়া গণভবনে আরও ছিলেন, বিদায়ী আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, অতিরিক্ত অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও অপারেশন্স) ড. মোঃ মইনুর রহমান চৌধুরী, এসবির অতিরিক্ত আইজি মীর শহীদুল ইসলাম প্রমুখ।

    এরপর বেনজীর আহমেদ ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। তারপর তিনি যান নিজের দপ্তরে এবং আইজিপি হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। ড. বেনজীর আহমেদ বিদায়ী আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর স্থলাভিষিক্ত হলেন।

    সপ্তম বিসিএস পুলিশ ক্যাডারের কর্মকর্তা বেনজীর আহমেদ ১৯৮৮ সালে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে চাকরিতে যোগ দেন।


    এছাড়া তিনি কিশোরগঞ্জের পুলিশ সুপার, ডিএমপিতে ডিসি নর্থ, পুলিশ একাডেমির প্রধান প্রশিক্ষক, পুলিশ সদর দফতরের এআইজি, পুলিশ ট্রেনিং সেন্টার টাঙ্গাইলের কমান্ড্যান্ট, ডিআইজি (প্রশাসন ও অপারেশনস্) হিসেবে দায়িত্ব পালন করেন। তাছাড়া জাতিসঙ্ঘের শান্তিরক্ষা বিভাগে চিফ অব মিশন ম্যানেজমেন্ট অ্যান্ড সাপোর্ট সার্ভিসেস হিসেবে যুক্তরাষ্ট্রে অবস্থিত জাতিসঙ্ঘ সদর দফতরে অত্যন্ত গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন। কর্মদক্ষতায় তিনবার জাতিসঙ্ঘ শান্তিপদক অর্জন করেন।

    র‌্যাবের ডিজি হিসেবে দায়িত্বে ছিলেন ছয় বছরের বেশি। তার আগে তিনি প্রায় সাড়ে চার বছর ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার ছিলেন। 


    প্রকাশিত: বুধবার, ১৫ এপ্রিল, ২০২০

    Post Top Ad