• সর্বশেষ আপডেট

    আইনমন্ত্রীর মায়ের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক


    আইনমন্ত্রী আনিসুল হকের মা জাহানারা হকের মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (১৭ এপ্রিল) সকালে তারা এ শোক প্রকাশ করেন। 

    শুক্রবার দিবাগত রাত ৩টা ৪০ মিনিটে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হকের মা জাহানারা হক ইন্তেকাল করেন।

    মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। আইন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার ভোরে এ তথ্য জানানো হয়। 

    শনিবার (১৮ এপ্রিল) বাদযোহর বনানীর ১১ নম্বর রোড সংলগ্ন পানি উন্নয়ন বোর্ডের জামে মসজিদে পারিবারিকভাবে ও সীমিত পরিসরে মরহুমার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।


    তিন বছরের ব্যবধানে মন্ত্রী তার ভাই, বোনের পর এবার মাকে হারালেন। ২০১৭ সালের ১০ মার্চ যুক্তরাষ্ট্রের ডালাসে একটি হাসপাতালে মন্ত্রীর একমাত্র ছোট ভাই আরিফুল হক রনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলেও এক মেয়ে রেখে গেছেন। মন্ত্রীর বড় বোন সায়মা ইসলাম ২০১৮ সালের ১৫ জুলাই ঢাকায় মারা যান। 

    আনিসুল হক ব্রাহ্মণবাড়িয়া-৮ (কসবা-আখাউড়া) আসনের সংসদ সদস্য। ৫ জানুয়ারি ২০১৪ সালের অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে ও ৩০ ডিসেম্বর ২০১৮ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ওই আসন থেকে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। 

    আইনমন্ত্রীর মা জাহানারা হক গত বছরের ২৭ অক্টোবর থেকে অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগসহ বিভিন্ন রোগে ভুগছিলেন।


    প্রকাশিত: শনিবার, ১৮ এপ্রিল, ২০২০