Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    চট্টগ্রামে নগরীতে ১৮টি চোরাই রিক্সাসহ আটক দুই চোর


    মাহমুদ আরাফ মেহেদি, চট্টগ্রাম: আজ মঙ্গলবার (২৭এপ্রিল)  সকাল ৮:৩০  সময় গোপন সংবাদের ভিত্তিতে পাহাড়তলী পুলিশ বিট এর পিছনে একটি রিক্সা গ্যারেজ থেকে ১৮টি চোরাই রিক্সা সহ বিভিন্ন রিক্সার সরঞ্জামাদি সহ দুইজন রিক্সা চোর চক্রের সদস্যকে গ্রেফতার করেছে খুনশী থানা পুলিশ। 

    খুলশী থানার ভারপ্রাপ্ত কার্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী,  জানান প্রাথমিক  জিজ্ঞাসাবাদে তারা  দীর্ঘদিন যাবৎ নগরীর বিভিন্ন এলাকায়  রিকশা চুরি করে রং কিংবা কিছুটা পরিবর্তন করে অন্য মালিকের নিকট সস্তায় বিক্রি করে। আটকৃত আসামী জয়নাল আবেদীনের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় ৫ টি মামলা রয়েছে।

    আটকৃত ব্যক্তিরা হচ্ছে, কুমিল্লার নাঙ্গলকোটের ঢালুয়া বাজার এলাকার মৃত সেরু মিয়ার ছেলে  জয়নাল আবেদীন (৫৫) অপরজন কুমিল্লা চৌদ্দগ্রামের খালেক বাড়ির মৃত এছাক মিয়ার ছেলে আবুল হোসেন (৫০) তারা বর্তমানে একজন আকবারশাহ, অপর জন খুলশী এলাকায় দির্ঘদিন যাবত বসবাস করে।

    ওসি জানান, তাদের রিক্সা চুরির কৌশল হচ্ছে তাদের টার্গেটকৃত রিক্সায় ভাড়ায় উঠে,  কিছুদুর যাওয়ার পর নির্জন এলাকায়  রিকশাওয়ালাকে ১০০ টাকা ধরিয়ে দিয়ে সিগারেট অথবা অন্যান্য কোন পণ্য এনে দিতে অনুরোধ করে।

    রিক্সাওয়ালা সরল বিশ্বাসে তা আনতে গেলে এই সুযোগে যাত্রীবেশী চোর রিক্সাটি নিয়ে চম্পট দেয়। দীর্ঘদিন যাবৎ তারা এই প্রক্রিয়ায় কাজটি করে আসছে। 

    তিনি আরো জানান, এই চক্রের অন্যান্য সদস্যদের কে গ্রেফতারের প্রক্রিয়া চলছে। গ্রেফতারকৃত ২ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হয়েছে,  আদালতে সোপর্দ  করার পর ৫ দিনের রিমান্ডের আবেদন প্রেরণ করা হবে।


    প্রকাশিত: মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০

    Post Top Ad