Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    চট্টগ্রামে শনিবার চালু হবে হলিক্রিসেন্ট করোনা হাসপাতাল | দিগন্ত নিউজ



    চট্টগ্রামে খুলশীতে করোনায় আক্রান্তদের জন্য শনিবার (২৫ এপ্রিল) থেকে চালু হচ্ছে আইসিইউ বেড সম্মেলিত হলিক্রিসেন্ট করোনা  হাসপাতাল।

    বেসরকারি ক্লিনিক ডায়াগনষ্টিক মালিক সমিতির অর্থায়নে, পূর্নাঙ্গ করোনা হাসপাতালটি চালু তথ্যটি নিশ্চিত করেছেন হাসপাতালটির অন্যতম উদ্যোক্তা ও নগরীর পার্কভিউ হাসপাতাল এর ব্যবস্থাপনা পরিচালক ডা. এ.টি.এম রেজাউল করিম।

    নগরীর জাকির হোসেন রোডের পাশে  খুলশী এলাকায় প্রাথমিকভাবে ৫০টি আইসোলেশন  কেবিন, ২০টি ভেন্টিলেটর, ১০টি এইস,ডি,ইউ  সহ ১০০ শয্যার  হাসপাতালটি প্রস্তুত করা হচ্ছে।

    বৈশিক মহামারি করোনাভাইরাস কোভিড- ১৯ আক্রান্ত রোগীদের জন্য চট্টগ্রামে এ প্রথম নিজ অর্থায়নে আইসিইউ বেড সহ এই  হাসপাতালটি তৈরির উদ্যোগ নেয়  বেসরকারি ক্লিনিক ও ডায়াগনষ্টিক মালিক সমিতি।

    এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে সব ধরণের সহযোগীতা করার আশ্বাস দেন সিটি মেয়র আ.জ.ম নাসির উদ্দিন, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর, বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, সিভিল সার্জন শেখ ফজলে রাব্বী, সিএমপি কমিশনার, মাহবুবুর রহমান সহ, সংশ্লিষ্ট অনেকে।


    ইতিমধ্যে দুই দফা হাসপাতালটি পরিদর্শন করেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, বিএমএ'র চট্টগ্রামের সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল সহ সংশ্লিষ্ট নেতৃবৃন্দ।

    আজ বুধবার (২২এপ্রিল) সর্বশেষ কাজের পরিদর্শনে যান হাসপাতালটির পার্কভিউ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক এটিএম রেজাউল করিম, এসময় উপস্থিত ছিলেন, ন্যাশনাল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মো. ইউছুফ,  নগরীর ম্যাক্স হাসপাতালের ব্যবস্থাপনা  পরিচালক ডা. লিয়াকত আলী খান।

    ডা. এটিএম রেজাউল করিম  জানান,২৫ এপ্রিল থেকে করোনা রোগী ভর্তি করা হবে, আগামী কালের মধ্য আমাদের হাসপাতাল পোরাপোরি প্রস্তুত হবে, প্রাথমিক ভাবে আইসিইউ বেড সহ ১০০ শয্যা প্রস্তুত করা হয়েছে, আমাদের বেসরকারি ক্লিনিক ও ডায়াগনষ্টিক মালিক সমিতির নিজস্ব অর্থায়নে আমরা চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীদের জন্য এ হাসপাতাল তৈরি করেছি, আমি সিটি মেয়র সহ সংশ্লিষ্ট সকলকে আমাদের সহযোগীতা করার জন্য ধন্যবাদ জানাই।

    উল্লেখ্য নগরীর খুলশী এলাকায় হলিক্রিসেন্ট হাসপালটি দির্ঘদিন পরিত্যক্ত অবস্থায় ছিল, চট্টগ্রামে করোনা চিকিৎসা সংকটের মুহুর্তে হাসপাতালটি ছেড়ে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছে, হলিক্রিসেন্ট কর্ণফুলী গ্রুপ এমনটাই মনে করছেন মানবাধিকার কর্মীরা।

    মাহমুদ আরাফ মেহেদি,চট্টগ্রাম:

    প্রকাশিত: বুধবার, ২২ এপ্রিল, ২০২০

    Post Top Ad