Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    চসিক মেয়রের আহ্বানে প্রস্তুত হলি ক্রিসেন্ট করোনা হাসপাতাল


    মাহমুদ আরাফ মেহেদি:: চট্টগ্রাম সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিনের আহ্বানে চট্টগ্রামে বেসরকারি ক্লিনিক গুলোর দুটি, চারটি করে আইসিইউ, এইচডিইউ বেড ভেন্টিলেটর দিয়ে করোনা আক্রান্ত রোগীদের জন্য একটি পূর্নাঙ্গ হাসপাতাল তৈরি হয়েছে চট্টগ্রামে।

    এর ফলে নগরীতে বেসরকারি হাসপাতালে করোনা রোগী না থাকায় স্বাচ্ছন্দ্যে চিকিৎসাসেবা নিতে পারবেন সাধারণ রোগীরা। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের মধ্যেও ভয়ভিতি কেটে যাবে।

    চট্টগ্রামের সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের আহ্বানে বেসরকারি ক্লিনিক ও ডায়াগনষ্টিক মালিক সমিতির অর্থায়নে নগরীর খুলশীর পরিত্যক্ত হলি ক্রিসেন্ট ডায়াগনষ্টিক সেন্টারকে চট্টগ্রামের করোনায় আক্রান্ত রোগীদের জন্য আধুনিক ভাবে নির্মাণ করা হয়েছে হলি ক্রিসেন্ট করোনা হাসপাতাল।


    ইতিমধ্যে মেয়র আ.জ.ম নাছির উদ্দিন, বিভাগীয় সাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার, সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বী, বিএমএ'র চট্টগ্রামের সাধারণ  সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী, শেভরণ ডায়াগনষ্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক গোলাম মুর্তুজা হারুন সহ সংশ্লিষ্টরা কয়েকবার পরিদর্শনে এসে দিকনির্দেশনা মূলক বিভিন্ন পরামর্শ দিয়েছেন।

    সর্বশেষ বৃহস্পতিবার (২৩এপ্রিল)  তথ্যমন্ত্রী ডা. হাসান মাহমুদ এমপিকে নিয়ে হাসপাতালের চুড়ান্ত কাজের পরিদর্শনে আসেন মেয়র নাসির, গতকাল শুক্রবার (২৪এপ্রিল)পরিদর্শনে আসেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি।


    মেয়র বলেন, হাসপাতালটি কয়েক বছর ধরে বন্ধ ছিল, সরকারি ভাবে চট্টগ্রাম জেনারেল হাসপাতাল করোনা রোগীদের সেবা দিয়ে যাচ্ছে, এ হাসপাতালের উপর চাপ কমাতে সব বিষয় বিবেচনা করে বেসরকারি ক্লিনিক মালিক সমিতিকে আহ্বান করেছি, উনারা আমার আহ্বানে সাড়া দিয়ে হলি ক্রিসেন্টকে করোনা রোগীদের জন্য পূর্ণাঙ্গ হাসপাতাল করার উদ্যোগ নিয়েছে।


    তাদের অর্থায়ন ও পরিচালনায় হাসপাতালটি পরিচালিত হবে। তবে জেলা প্রশাসন ও চট্টগ্রাম স্বাস্থ্য অধিদপ্তর হাসপাতালটি তদারকি করবেন।

    মেয়র জানান ৩০টি আইসিইউ বেড ১০ টি এইচডিইউ বেড ৫০টি আইসোলেশন বেডসহ মোট ১০০ বেডের উন্নত করোনা হাসপাতাল এটি।

    হাসপাতালটি দীর্ঘদিন পরিত্যক্ত থাকাতে এটি পরিষ্কার ও জীবাণুমুক্ত করেছে চসিক। এছাড়া বিদ্যুৎ ও গ্যাস কর্তৃপক্ষ গ্যাস ও বিদ্যুতের সংযোগ প্রদাণ করেছেন, ওয়াসা দিয়েছেন পানির সংযোগ।


    হাসপাতালটি নির্মাণে সর্বাক্ষনিক তদারকি করছেন বেসরকারি ক্লিনিক ডায়াগনষ্টিক মালিক সমিতির সাধারণ সম্পাদক ম্যাক্স হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. লেয়াকত আলী খাঁন, পার্কভিউ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. এটিএম রেজাউল করিম, ন্যাশনাল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মো. ইউছুফ সহ অন্যান্যরা।


    প্রকাশিত: শনিবার, ২৫ এপ্রিল, ২০২০

    Post Top Ad