Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    মুন্সীগঞ্জে করুনায় মোট আক্রান্ত ৪৩ জন মৃত ৫ | Digonto News BD


    মোঃ রনি শেখ মুন্সীগঞ্জ::  মুন্সীগঞ্জে নতুন করে আরও ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন করে আক্রান্তদের মধ্যে সদর উপজেলার তিন জন, টঙ্গীবাড়িতে দু’জন এবং সিরাজদিখান উপজেলায় রয়েছে  একজন। 

    এই আক্রান্তদের মধ্যে ৫ জন সুস্থ আছেন। আর একজন মৃত।

    এই নিয়ে জেলায় এ পর্যন্ত মোট  আক্রান্ত ৪৩ জনের মধ্যে মারা গেছেন বৃদ্ধ বয়সী পাঁচ জন।মুন্সীগঞ্জের সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ এসব তথ্য নিশ্চিত করেছেন।


    স্বাস্থ্য বিভাগ আরও জানায়, মুন্সীগঞ্জ সদরে নতুন আক্রান্ত তিন জনের মধ্যে বাকী দু’জন চর মুক্তারপুর এলাকার পুরুষ শ্রমিক। এরা ক্রাউন সিমেন্ট ফ্যাক্টরীতে কাজ করেন। ফ্যাক্টরীর পাশের প্রাইম সিমেন্টর কাছে একটি ম্যাচে একসাথে থাকতেন। এদের একজনকে (২৪) শুক্রবারই রিজেন্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপরজন (২৮) এখনও মুক্তারপুরে আছেন। হাসপাতালে স্থানান্তর করা হচ্ছে। টঙ্গীবাড়ি উপজেলার দু’জনই মান্দ্রা গ্রামের পুরুষ (৪২) ও (২৪) বয়সী। নারায়ণগঞ্জে মারা যাওয়া এক ব্যক্তিকে এই গ্রামে দাফন করা হয়। এর পরই এরা সংক্রমিত হয়েছেন বলে ধারনা করা হচ্ছে। 

    আরেকজন সিরাজদিখান উপজেলার আকবরনগর গ্রামে বৃদ্ধ (৬০)। তিনি ইছাপুরাস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন কেন্দ্রে আছেন। তাকে ঢাকার করোনা হাসপাতালে প্রেরণের চেষ্টা করা হচ্ছে বলে জানা গেছে ।

    এখন পর্যন্ত মুন্সিগঞ্জ জেলায় মোট আক্রান্তদের মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলায় ৯ জন, গজারিয়ায় ৮ জন, টঙ্গীবাড়িতে ১০ জন, সিরাজদিখানে ৭ জন, শ্রীনগরে ৪ জন ও লৌহজং উপজেলায় ৫ জন।


    মুন্সীগঞ্জ সিভিল সার্জন অফিস  সূত্রে জানা  যায়  এ পর্যন্ত   মোট২৫৩ জনের সোয়াব আইইডিসিআরে পাঠানো হয়েছে  মুন্সীগঞ্জ থেকে । যার মধ্যে ২৪৫ জনের সোয়াব পরীক্ষার রিপোর্ট এসেছে। 

    শনিবার সকালে পাঠানো  হয়েছে ৮ জনের নমুনা। এই আট জনের রির্পোট রবিবার আসার কথা রয়েছে। প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী সন্দেহভাজন ৪৩ জনের পজিটিভ এসেছে, নেগেটিভ এসছে ২০২ জনের, তাদের করোনা সনাক্ত হয়নি। 

    দেখা যাচ্ছে মুন্সীগঞ্জে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে বেশিরভাগই নারায়ণগঞ্জ থেকে করুণা নিয়ে আসা লোকের সংস্পর্শে থেকে ছড়িয়ে পড়েছে । 


    প্রকাশিত: শনিবার, ১৮ এপ্রিল, ২০২০

    Post Top Ad