Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    করোনা: বেনাপোল সীমান্ত এলাকায় বিজিবির টহল


    রাশেদুল ইসলাম,বেনাপোল:- বাংলাদেশের সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোল।  এই স্থলবন্দর বেনাপোলের সাথে ভারতের   অনেকগুলো সীমান্তবর্তী এলাকা রয়েছে।  আর এসব এলাকা দিয়ে ভারত থেকে লোকজন আসা যাওয়া করে  অবৈধপথে। করোনা সংক্রমণ ও অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে বেনাপোলের বিভিন্ন সীমান্তে বিজিবিকে সর্বোচ্চ সতর্কাবস্থায় রাখা হয়েছে।

    পার্শ্ববর্তী দেশ থেকে কেউ যাতে অবৈধ পথে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সেজন্য বাড়ানো হয়েছে বিজিবির টহল ব্যবস্থা। বিজিবি সূত্র জানায়, দেশে সম্প্রতি করোনাভাইরাসের সংক্রমণ দেখা দেয়ার পরপরই বিজিবিকে সীমান্তবর্তী এলাকায় সর্বোচ্চ সতর্কাবস্থায় রাখা হয়েছে। রাতে সীমান্ত এলাকায় লোকজনদের অকারণে চলাচলের ওপর বিধি নিষেধ দেয়া হয়েছে। যশোর ৪৯ বর্ডার গার্ড বাংলাদেশের অধীনে ৭০ কিলোমিটার সীমান্ত এলাকায় বিজিবি টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে। সীমান্ত সুরক্ষা দিতে বিজিবি সদস্যরা মাস্ক, হ্যান্ড সেনিটাইজার ও হ্যান্ড গ্লোবস হাতে দিয়ে টহল দিচ্ছেন।


    সীমান্তে বিজিবির চৌকিগুলোতে রাতে পর্যাপ্ত আলোর ব্যবস্থা রাখা হয়েছে। ভারতে বসবাসরত কেউ যাতে সীমান্ত টপকে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সে  জন্যে  সীমান্তের বিভিন্ন ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে বিজিবির চেকপোস্ট বসানো হয়েছে। যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল সেলিম রেজা জানান, করোনা সংক্রমণ নিয়ে ভারত থেকে যাতে কেউ অবৈধ পথে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সেজন্য সীমান্তবর্তী এলাকায় বিজিবিকে সর্বোচ্চ সতর্কাবস্থায় রাখা হয়েছে। বিশেষ করে রাতের টহল ব্যবস্থা আরও বেশি জোরদার করা হয়েছে 

    প্রকাশিত: বুধবার, ১ এপ্রিল, ২০২০

    Post Top Ad