Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    মাধ্যমিক পর্যায়ের ২০ টন বই সহ ট্রাক জব্দ


    ঝালকাঠির রাজাপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার বিক্রি করামাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শ্রেণির ২০১৬ থেকে ২০১৯ সনের সরকারি ২০ টন বইয়ের ট্রাকসহ আংশিক আটক করেছে উপজেলা প্রশাসন। সোমবার (০৯ মার্চ) সকালে রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের একটিকক্ষ থেকে বইগুলি ট্রাকে ভরে নিয়ে যাওয়ার প্রস্তুতিকালে উপজেলা নির্বাহীকর্মকর্তা সোহাগ হাওলাদার গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়েবইভর্তি ট্রাকটি (ঢাকা মেট্টো-ট-১৬-৯২২২) জব্দ করেন।

    স্থানীয় ব্যাবসায়ী বই ক্রেতা আঃ জলিল সূত্রে জানা যায়, ১৩ টাকা৭৫ পয়সা কেজি দরে ২০ টন বই তার কাছে বিক্রি করেন উপজেলা মাধ্যমিকশিক্ষা   কর্মকর্তা   আবুল   বাসার   তালুকদার।   তিনি  সৈয়দপুরের   একব্যবসায়ীর কাছে এ বই পাঠানোর জন্য ট্রাকে লোড করছিলেন। এ ব্যাপারেরাজাপুর  মডেল   পাইলট   উচ্চ   বিদ্যালয়ের   প্রধান   শিক্ষক   মোঃ   জাহিদুল ইসলাম   রাজাপুর   থানায়  একটি   সাধারন   ডায়েরি   (নং-৩৬৫   তারিখ-০৯/০৩/২০২০) নথিভুক্ত করেছেন।

    অভিযুক্ত  উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল বাসারতালুকদার  দাবি  করেন, নতুন  বই রাখার  স্থান না থাকায় ২০১৮ সালেরপুরাতন বই ও ২০১৯ সালের নতুন বই একই স্থানে থাকায় কিছু নতুন বইমিশে   যেতে পারে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হাওলাদার জানান, নিয়ম অনুযায়ী ২০১৮ সাল পর্যন্ত পুরাতন বই বিক্রির সিদ্ধান্তথাকলেও ২০১৯ সালের বই বিক্রির কোন অনুমতি নেই। তিনি আরো জানান, কমিটির সদস্যদের সাথে আলাপ আলোচনা ও বিধিমালা অনুসরন না করে শিক্ষা কর্মকর্তা গোপনে নতুন এসব বই বিক্রি করেছেন। এ ঘটনায়রাজাপুর থানায় জিডি করা হয়েছে। দুর্নীতি দমন কমিশনকে খবর দেওয়াহয়েছে এবং এ ঘটনায় দুদক পরবর্তী পদক্ষেপ গ্রহন  করবে  বলে তিনি জানান।

    মোঃ আল-আমিন ঝালকাঠি প্রতিনিধিঃ-
    প্রকাশিত: মঙ্গলবার, ১০ মার্চ, ২০২০

    Post Top Ad