• সর্বশেষ আপডেট

    জি কে শামীমকে দেওয়া জামিন বাতিল


    অস্ত্র মামলায় যুবলীগের বহিষ্কৃত নেতা গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমকে ছয় মাসের যে জামিন দেওয়া হয়েছিলো জামিন বাতিল করেছেন হাইকোর্ট।

    রবিবার বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মুজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ তার জামিন বাতিলের আদেশ দেন। একই বেঞ্চ গত ৬ ফেব্রুয়ারি তাকে ছয় মাসের জামিন দিয়েছিলেন।

    এই জামিনের বিষয়ে রাষ্ট্রপক্ষ কিছু জানত না। শনিবার বিষয়টি জানাজানি হলে তা নিয়ে সমালোচনার ঝড় উঠে। রবিবার রাষ্ট্রপক্ষ জি কে শামীমের জামিন বাতিলের আবেদন করে।

    শনিবার (৭ মার্চ) তার আইনজীবী শওকত ওসমান জানিয়েছিলেন, গত ফেব্রুয়ারি মাসের ৪ ও ৬ তারিখে তিনি হাইকোর্টের দুই বেঞ্চ থেকে অস্ত্র ও মাদক আইনের দুই মামলায় জামিন পেয়েছেন। একটিতে এক বছর ও অপরটিতে ছয় মাস। মানিলন্ডারিং ও দুদকের আরও দু’টি মামলা আছে সেগুলোর জন্য অলরেডি হলফনামা করা হয়েছে। 

    গেল বছরের সেপ্টেম্বরে রাজধানীতে ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হয়। ক্যাসিনোবিরোধী অভিযোগে গত বছরের ২০ সেপ্টেম্বর গুলশানের নিকেতনে শামীমের ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালায় র‌্যাব। এ সময় ওই ভবন থেকে বিপুল পরিমাণ টাকা, এফডিআর, আগ্নেয়াস্ত্র ও মদ উদ্ধার করে আইন-শৃঙ্খলা বাহিনী।

    অভিযানের সময় জি কে শামীম ও তার সাত দেহরক্ষীকে গ্রেফতার করা হয়। এরপর তাদের বিরুদ্ধে কয়েকটি মামলা হয়। এর মধ্যে গত ২৮ জানুয়ারি অস্ত্র আইনের মামলায় বিচার শুরু হয়।


    প্রকাশিত: রবিবার, ০৮ মার্চ, ২০২০