• সর্বশেষ আপডেট

    হাসপাতালের ব্যবহার করা মাস্ক-গ্লাভস ধুয়ে বাজারে বিক্রি,আটক ২

    ছবি সংগৃহীত।

    দেশে করোনাভাইরাসের আতঙ্কে বাজারে মাস্ক ও হ্যান্ড গ্লাভসের দাম বেড়েছে। আর এ আতঙ্ককে কাজে লাগিয়ে একটি অসাধু চক্র হাসপাতালের ব্যবহার করা মাস্ক ও হ্যান্ডগ্লাভস ধুয়ে ইস্ত্রি করে বাজারে বিক্রি করছিল।

    গাজীপুরের টঙ্গীতে নাসির নামে এক কালোবাজারিকে শনাক্ত করেছে টঙ্গী পূর্ব থানা পুলিশ। অভিযোগ, করোনাভাইরাসের আতঙ্ক কাজে লাগিয়ে হাসপাতালগুলোতে ব্যবহৃত মাস্ক ও গ্লাভস ধুয়ে চড়া দামে বাজারে বিক্রি করছেন তিনি। এ ঘটনায় অপর দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

    জানা গেছে, রাজধানীর উত্তরা, টঙ্গী ও গাজীপুরের হাসপাতালগুলোর ফেলে দেওয়া মাস্ক ও গ্লাভস সংগ্রহ করেন নাসির। তারপর সেগুলো মেয়াদোত্তীর্ণ শ্যাম্পু দিয়ে ধুয়ে আয়রণ করে চড়া দামে বাজারে বিক্রি করতেন।

    স্থানীয়রা বিষয়টি নিশ্চিত করে বলেন, নাসির দীর্ঘদিন ধরে তিনি এই ব্যবসা করে আসছেন। এলাকার একটি দোকানে মাস্ক আয়রন করতে দেখে পুলিশকে খবর দেন তারা। পরে পুলিশ ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণে রক্ত মাখা মাস্ক ও হ্যান্ড গ্লাভস উদ্ধার করে। এ সময় দুই ব্যক্তিকেও আটক করলেও নাসিরকে আটক করতে পারেনি পুলিশ।

    টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল ইসলাম জানান, স্থানীয়দের খবরের ভিত্তিতে ঘটনাস্থলে এসে দুজনকে আটক করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত মূল হোতা নাসিরকে আটক করতে অভিযান চলছে।


    প্রকাশিত:বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০