Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    জুমার নামাজে মসজিদে সীমিত মুসল্লি আসার আহ্বান - ইফা | Digonto News BD


    করোনা ভাইরাস সংক্রমণ রোধে দেশের বিশিষ্ট আলেম ও ওলামাদের পরামর্শ অনুযায়ী আজ (২৭ মার্চ) জুমার নামাজে সীমিত মুসল্লি আসার আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)।

    বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেলে ক্ষুদে বার্তায় এ আহ্বান জানানো হয়। এছাড়া ভাইরাস সংক্রমণ সুরক্ষা শতভাগ নিশ্চিত না হয়ে কোনো মুসল্লিকে মসজিদে না যাওয়ারও পরামর্শ দিয়েছে ফাউন্ডেশন।

    যাদের হাঁচি, কাশি কিংবা জ্বর রয়েছে তাদের বাসায় বসে জুমার পরিবর্তে যোহরের নামাজ পড়ার আহ্বান করেছে ইসলামিক ফাউন্ডেশন। পাশাপাশি বয়স্ক মুসুল্লিদের করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে আপাতত কিছুদিন সব নামাজই বাসায় পড়তে অনুরোধ করা হয়েছে।

    করোনা সংক্রমণ রোধে আরব বিশ্বসহ অধিকাংশ দেশেই বর্তমানে মসজিদে নামাজ আদায় বন্ধ রয়েছে। ঢাকার মিরপুরের টোলারবাগ যে দুজন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন, সন্দেহ করা হচ্ছে তারা মসজিদ থেকেই সংক্রমিত হয়েছিলেন। তাই দেশবাসীর স্বার্থে ২৭ মার্চের জুমার নামাজের জামাত মসজিদে সীমিত আকারে করার আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)।

    এদিকে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ জনে। সুস্থ হয়ে উঠেছেন আরও চারজন। সবমিলিয়ে ১১ জন সুস্থ হয়েছেন। অন্যদিকে মারা গেছেন পাঁচ জন। 


    প্রকাশিত: বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০

    Post Top Ad