Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    করোনায় আক্রান্ত হয়ে ইতালিতে একদিনেই মৃত্যু ১৯৬ জনের


    করোনার ছোবলে ইতালি এখন মৃত্যুপুরী।দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনেই মৃত্যু হয়েছে ১৯৬ জনের। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮২৭ জনে। একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৩১৪। চিকিৎসাধীন আছেন ১০ হাজার ৫৯০ জন। দেশটিতে এখন করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা ১২ হাজার ৪৬২ জন চীনের পর যা সর্বোচ্চ।

    করোনাভাইরাসের কারণে অবরুদ্ধ হয়ে পড়েছে ইতালির কয়েক কোটি মানুষ। থমকে গেছে গোটা ইতালি। যানবাহন আগের মতো চলাচল না করায় বেড়ে গেছে যাত্রী দুর্ভোগ।

    অর্থনৈতিক চরম ক্ষতির দিকে যাচ্ছে। নতুন করে কোনো পর্যটক ইতালিতে প্রবেশ করতে না পারায় ব্যবসা-বাণিজ্য বন্ধ হয়ে দিন দিন বেকারের সংখ্যা বাড়ছে।

    পরিস্থিতি এখন এতটাই আয়ত্ত্বের বাইরে চলে গেছে যে, প্রধানমন্ত্রী জুসেপ কন্তে জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়ে পুরো দেশজুড়েই এখন কঠোর বিধিনিষেধ জারি করেছেন। যারা এসব বিধিনিষেধ উপেক্ষা করবেন, তাদের জেল-জরিমানা পর্যন্ত হতে পারে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ইতালি জুড়ে মানুষের দৈনন্দিন জীবনযাত্রায় এরকম ব্যাপক ব্যাঘাত আর দেখা যায়নি।

    প্রধানমন্ত্রী জুসেপ কন্তে পরিস্থিতি কতটা গুরুতর তা বর্ণনা করতে ধার করেছিলেন দ্বিতীয় যুদ্ধকালীন ব্রিটিশ প্রধানমন্ত্রী চার্চিলের কথা। তিনি বলেছেন, ইতালির জন্য এটি হয়তো অন্ধকারতম সময়, কিন্ত সঠিক আত্মত্যাগের মাধ্যমে ইতালিয়ানরা নিজেদের ভবিষ্যৎ নিজেদের হাতে নিতে পারবে।


    প্রকাশিত:  বৃহস্পতিবার, ১২ মার্চ, ২০২০

    Post Top Ad