Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    কলেমার শিক্ষা অন্তরে অঙ্কিত ছিল বলেই অর্ধ পৃথিবী শাসন করতে পেরেছিলেন


    মোঃ আল-আমিন, ঝালকাঠিঃ- ঝালকাঠি নেছারাবাদ দরবার শরীফে দু’দিনব্যাপী ইছালে ছওয়াব ও ওয়াজ মাহফিল সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৯ টার আখেরী মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হয়। দার্শনিক ও মুজাদ্দেদ বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হযরত মাওলানা আযীযুর রহমান কায়েদ সাহেব হুজুরের একমাত্র সাহেবজাদা আমীরুল মুসলিহীন মাওলানা খলীলুর রহমান নেছারাবাদী বলেছেন, কলেমা তাওহীদ মুমিনকে আদর্শের নিরীখে ঐক্যবদ্ধ হতে শেখায়, কলেমা তাওহীদ মুমিনকে ধর্ম-বর্ণ নির্বিশেষে মানবজাতির প্রতি সাম্যবাদী হতে শেখায়, কলেমা তাওহীদ মুমিনকে রসূলে পাক (সাঃ) এর আদর্শ বাস্তবায়নের মধ্য দিয়ে ইনসাফ কায়েম করতে শেখায়। কলেমা তাওহীদ কোন মুমিনের হৃদয়ে অঙ্কিত হলে সে বিচ্ছিন্ন হতে পারে না বরং আল্লাহ ওয়ালাদের শান্তি-শৃঙ্খলের সঙ্গেই ঐক্যবদ্ধ হয় তার শান্তিবাদী জীবন, কলেমা তাওহীদ কোন মুমিনের হৃদয়ে অঙ্কিত হলে সে বর্ণবাদী ও সাম্প্রদায়িক হতে পারে না বরং একই স্রষ্টার সৃষ্টি হিসেবে মানুষে-মানুষে বৈষম্যমুক্ত সাম্য ও মানবতায় পরিণত হয় তার জীবন, কলেমা তাওহীদ কোন মুমিনের হৃদয়ে অঙ্কিত হলে সে রসূলে (সাঃ) এর আদর্শ ও নীতি পরিপন্থী বিলাসমত্ত, স্বৈরাচারী ও দুর্নীতিবাজ হতে পারে না বরং ন্যায়-ইনসাফের মূর্ত প্রতীকে পরিণত হয় তার জীবন।’




    নেছারাবাদী হুজুর আরো বলেন কলেমা তাওহীদের এই শিক্ষা অন্তরে অঙ্কিত ছিল বলেই অর্ধ পৃথিবী শাসন করতে পেরেছিলেন মুসলমান, এই শিক্ষা অঙ্কিত ছিল বলেই সাহাবায়ে কেরামের আদলে ধর্ম-বর্ণ নির্বিশেষে গণ-মানুষের হৃদয় জয় করতে পেরেছিলেন আওলিয়ায়ে কেরাম। তাই সাহাবায়ে কেরাম, তাবেয়ীন, তাবে-তাবেয়ীন, সলফে সালেহীন এবং আওলিয়ায়ে কেরাম তথা আহলে সুন্নত অল-জামায়াতের অনুসৃত পথেই অর্জিত হতে পারে কলেমা তাওহীদের এই শিক্ষা। সুতরাং কলেমা তাওহীদের শিক্ষা তথা শান্তি, ঐক্য ও ইনসাফ কায়েমে আমাদেরকে অবশ্যই আহলে সুন্নত অল জামায়াতের অনুসারী হতে হবে।’ ক্ষণিকের জন্য আমরা দুনিয়ায় এসেছি, এখানে বেশি সময় থাকা যাবে না। আল্লাহ যতটুকো সময় দিয়ে আমাদের এখানে প্রেরণ করেছেন, ঠিক ততক্ষণই দুনিয়াতে আমাদের থাকতে হবে। হাজার হাজার বছর ধরে আমাদের কবরের জগতে থাকতে হবে।

    gifs website

    এ কারনে আল্লার রসুল বলেছেন, ‘এ দুনিয়ার জীবনা একটা স্বপ্নের মতোঘুমে বিভোর থাকার মতো’। আল্লাহ আমাদের সৃষ্টি করেছেনআবার আল্লাহর কাছে ফিরে যাবার জন্যই। তাই আল্লাহর সকল নির্দেশ মেনে চলতে হবে। ইসলাম শান্তির ধর্মমুসলমানের জীবনের লক্ষ্য একমাত্র আখেরাততবে দুনিয়াও পরিত্যাজ্য নয়বরং দুনিয়াকে আখেরাতের পরিপূরক হিসেবে গ্রহণ করতে হবে। রবিবার মাহফিলের দ্বিতীয় দিনের বয়ানে নেছারাবাদী হুজুর তাঁর বয়ানে এসব কথা বলেন। তিনি বলেনকলেমা তাওহীদের শিক্ষা বিচ্যুত হয়ে বিলাস ও দুর্নীতিমত্ততায় নিমজ্জিত হওয়ার ফলেই মুসলমান আজ জীবনযুদ্ধে পরাজিত হচ্ছেঅশান্তি ও বিশৃঙ্খলার আগুনে জলছে।

    হুজুর আরো বলেন মাহফিলে অন্যদের মধ্যে বয়ান করেন ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর আহসান উল্লাহ সাইয়্যেদ ও বাংলাদেশ জমিয়াতুল মুদারেসিনের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা সাব্বির আহম্মেদ মোমতাজিপিএইচপি কুরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান হাফেজ ক্বারী মো. আবু ইউসুফহযরত শামসুল হক ফরিদপুরী রহ.-এর সাহেবজাদা হাফেজ মাওলানা রুহুল আমিন সাহেব এবং হযরত নেছারাবাদী হুজুরের সাহেবজাদা ও বাংলাদেশ ফোরকানিয়া বোর্ডের চেয়ারম্যান মুহাম্মদ আযীযুর রহমান তাকী (ছদর ছাহেব হুজুর)।




    প্রকাশিত: সোমবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২০

    Post Top Ad