Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    স্পেনের আকাশে ভেঙে পড়ল যুদ্ধবিমান


    বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০ স্পেনের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় উপকূলের মাঝ আকাশে ভেঙে পড়ল সামরিক বাহিনীর একটি যুদ্ধবিমান। বিমানটিতে প্রশিক্ষণের কাজ চলচিল। আর তা চলার সময়েই সেই দেশের সামরিক বাহিনীর একটি বিমান সমুদ্রের উপর ভেঙে পড়ে। দুর্ঘটনায় সি-১০১ জেটবিমানটির চালক নিহত হয়েছে বলে জানিয়েছে স্পেনের বিমান বাহিনী। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে। কীভাবে এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিক তদন্তে অনুমান, যান্ত্রিক ত্রুটির কারণেই যুদ্ধবিমানটি ভেঙে পড়ে।

    স্পেনিশ বিমান বাহিনীর তরফে জানানো হয়েছে, গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি যে আমাদের সহকর্মী কমান্ডার এদুয়ার্দো গার্ভালেনা ক্রেসপো নিহত হয়েছেন। ইতিমধ্যে উদ্ধারকাজ শুরু হয়েছে বলেও বিমানবাহিনীর তরফে বিবৃতিতে জানানো হয়েছে। জানা গিয়েছে, বৃহস্পতিবার মুরসিয়া এলাকার লো মাঙ্গার কাছে সমুদ্রে বিমানটি ভেঙে পড়ে। স্পেনের বানানো এ সি-১০১ জেট সাধারণত আকাশে বিভিন্ন দুঃসাহসীক নৈপুন্য ও কসরত দেখাতে ব্যবহৃত হত। যুদ্ধবিমান হিসাবেই সেটিকে ব্যবহার করা হতো।

    প্রসঙ্গত, গত বছরের অগাস্টেও একই এলাকায় একইরকম আরেকটি বিমান দুর্ঘটনায় অপর এক চালক নিহত হয়েছিলেন। বারবার একই ধরণের ঘটনায় তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে। বিমানগুলির মধ্যে কোনও যান্ত্রিক সমস্যা রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

    gifs website

    প্রকাশিত: শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২০

    Post Top Ad