Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ফিলিস্তিন ইস্যু মুছে ফেলতে ট্রাম্পকে সহযোগিতা করছে সৌদি আরব: হামাস


    ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের মুখপাত্র হাযিম কাসিম বলেছেন, ফিলিস্তিন ইস্যু মুছে ফেলতে আমেরিকার সঙ্গী হয়েছে সৌদি আরব।

    সৌদি আরবের পররাষ্ট্র প্রতিমন্ত্রী আদেল আল জুবায়েরের এক বক্তব্য উদ্ধৃত করে বলেন, সৌদি মন্ত্রী মার্কিন পরিকল্পনা 'ডিল অব দ্যা সেঞ্চুরি'তে ইতিবাচক দিক রয়েছে বলে যে মন্তব্য করেছেন তা থেকে এটা স্পষ্ট ফিলিস্তিনের বিরুদ্ধে আমেরিকাকে সহযোগিতা করছে সৌদি আরব।

    রোমানিয়ার রাজধানী বুখারেস্ট সফরের অবকাশে সৌদি পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, 'ডিল অব দ্যা সেঞ্চুরি'-তে যেসব ইতিবাচক দিক রয়েছে সেগুলোই আলোচনার ভিত্তি হতে পারে।

    হামাস মুখপাত্র হাযিম কাসিম এক বিবৃতিতে বলেন, আরব দেশগুলো ট্রাম্পের পরিকল্পনার বিরদ্ধে যে অবস্থান নিয়েছে তার সঙ্গে সৌদি মন্ত্রীর বক্তব্যের কোনো মিল নেই।

    তিনি আরও বলেন, সৌদি আরবের এ ধরণের বক্তব্য দখলদার ইসরাইল ও মার্কিন যুক্তরাষ্ট্রের অশুভ পরিকল্পনা বাস্তবায়নের ক্ষেত্রে সহায়ক ভূমিকা রাখবে। ডিল অব দ্যা সেঞ্চুরির মাধ্যমে ফিলিস্তিনি জাতির সব ন্যায়সঙ্গত অধিকার চিরতরে কেড়ে নিতে চায় ইসরাইল ও আমেরিকা।

    ২৮ জানুয়ারি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফিলিস্তিন বিরোধী পরিকল্পনা ডিল অব দ্যা সেঞ্চুরি ঘোষণা করেন। এ সময় তার পাশে ছিল দখলদার ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

    gifs website


    প্রকাশিত: সোমবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২০

    Post Top Ad