Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    নিজেদের মাটিতেই পঞ্চম পিএসএলের আয়োজন করবে পাকিস্তান


    প্রথমবারের মত পাকিস্তানের ঘরোয়া আসর পিএসএল টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের সব ম্যাচ নিজ দেশে আয়োজনের ঘোষণা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ২০ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টের জন্য ভেন্যু ঠিক করা হয়েছে লাহোর, করাচি, রাওয়ালপিন্ডি এবং মুলতান। 

    gifs website
    বরাবরের মতো এবারও পিএসএলে অংশ নিবে ইসলামাবাদ ইউনাইটেড, করাচি কিংস, লাহোর কালান্দার্স, মুলতান সুলতানস, পেশোয়ার জালমি ও কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী গ্রুপ পর্বে অনুষ্ঠিত হবে ৩০টি ম্যাচ।

    এরপর ফাইনালসহ নক আউট পর্বে থাকবে ৪টি ম্যাচ। নিরাপত্তা শঙ্কায় পাকিস্তানের মাটিতে বিদেশি তারকারা খেলতে রাজি না থাকায় এর আগের পিএসএল আসরগুলো অনুষ্ঠিত হয়েছে সংযুক্ত আরব আমিরাতের মাঠে।

    এবারের আসরে মোট ৩৬জন বিদেশী খেলোয়াড় অংশ গ্রহণ করবে। বিদেশী খেলোয়াড়দের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন ইংল্যান্ডের জেসন রয়, দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন এবং ওয়েস্ট ইন্ডিজের লেন্ডল সিমন্স।

    ২০০৯ সালে লাহোরে শ্রীলংকা দল বহনকারী বাসে জঙ্গী হামলার পর পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ হয়ে পড়ে। ঐ ঘটনার পর থেকে দীর্ঘ দিন যাবত বিদেশী দলগুলোর আস্থা ফিরিয়ে আনার চেষ্টা করছে পাকিস্তান।

    পিসিবি চেয়ারম্যান এহসান মানি এক বিবৃতিতে বলেন, ‘পাকিস্তানে টেস্ট ক্রিকেট ফেরার পর পুরো পিএসএল নিজ মাঠে আয়োজন করাটা হবে আমাদের আরেকটি বড় অর্জন।

    প্রকাশিত: শুক্রবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২০

    Post Top Ad